খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

ওয়াদুদ ভূইয়ার বাস ভবনে হামলার চেষ্টায় থানায় মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি: কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার খাগড়াছড়িস্থ বাস ভবনে দুই দফা হামলার চেষ্টা হয়েছে। এ ঘটনায় একজনের নাম উল্লেখসহ ৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তবে ঘটনার ২৪ ঘন্টা পার হয়ে গেলেও পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারেনি। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। পক্ষান্তরে পুলিশ বলছে আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

বিএনপির নেতা ওয়াদুদ ভূইয়ার সহকারী মাসুম রানা ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (২১ মে) রাত পৌনে ১০টার দিকে জেলার শহরের চিহিৃত সন্ত্রাসী মো. তানভীনের নেতৃত্বে ৭/৮ জন সন্ত্রাসী পাঁচটি মোটরসাইকেলে করে খাগড়াছড়ি শহরের কলাবাগানস্থ ওয়াদুদ ভূইয়ার বাসভবনের সামনে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে চলে যায়। পরে রাত ১১টার দিকে পুন:রায় উল্লেখিত সন্ত্রাসীরা পাঁচটি মোটরসাইকেলে করে এসে ওয়াদুদ ভুইয়ার বাসভবনের সামনে এস অকথ্য ভাষায় গালিগালাজ ও বাসায় ঢিল ছুড়তে থাকে। এ সময় ওয়াদুদ ভূইয়ার সহকারী মাসুম রানা বাসা থেকে বের হলে তাকে মোটরসাইকেলে করে তুলে নেওয়ার চেষ্টা করে। মাসুম রানার চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, মো. তানভীর খাগড়াছড়ি জেলা শহরের মাস্টার পাড়ার বাসিন্দা ফিরোজ আহম্মদের ছেলে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, ঘটনায় রবিবার মামলা রেকর্ড হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

অভিযোগ রয়েছে, বিগত দিনেও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার খাগড়াছড়ি শহরের বাসভবন বৈঠকে কয়েক দফা হামলা ও ভাংচুর হয়েছিল। তারই ধারাবাহিকতায় কিছু দিনে আগেও এক সন্ত্রাসী বাসায় ঢুকে হামলার চেষ্টা চালায়।

এদিকে একের পর এক জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার খাগড়াছড়িস্থ বাবভবন বৈঠকে হামলার ঘটনায় দলীয় নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার ওয়াদুদ ভূইয়ার বাসভবনের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এ ঘটনা পরিকল্পিত। চিহ্নিত মহল ওয়াদুদ ভূইয়ার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এ ধরনের নেক্কারজনক ঘটনা ঘটাচ্ছে। এমন পরিস্থিতি অব্যাহত থাকলে খাঘড়াছড়ি জেলা বিএনপির নেতাকর্মীরা রাস্তায় নামতে বাধ্য হবে।