খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ‘মধুমেলায়’ কৃষি ব্যাংকের ১ কোটি ৯৪ টাকা ঋণ বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: দেশব্যাপী বাংলাদেশ কৃষি ব্যাংকের ‘মধুমেলা’ উদযাপনের অংশ হিসেবে খাগড়াছড়িতে মধুমেলার মাধ্যমে ও ঋণ বিতরণ ও খেলাপী আদায় অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৩ মে) বাংলাদেশে কৃষি ব্যাংক আঞ্চলিক শাখা  খাগড়াছড়িতে বিভিন্ন নারী উদ্যেক্তা,এস এম ই এবং সিসি গ্রাহক হোল্ডারদের নিয়ে মধুমেলা অনুষ্টিত হয়।
এসময় ঋণ সুবিধাভোগীদের মধ্যে নারী উদ্যেক্তা নিশি আক্তার  জানান, ব্যাংকের সংক্লিষ্ট  কর্মকর্তাদের আন্তরিকতায় ঋণ নিতে ও দিতে অনুপ্রাণিত করে তোলে।
এসএম ই হোল্ডার শামীম বলেন ৫ লক্ষ টাকা দিয়ে শুরু করে বর্তমান ৭০ লাখ টাকার সিসি বিদ্যমান যা আমার ব্যবসা ও নিজে কে প্রতিষ্টিত করার পেছনে ব্যাংকের অবদান অনস্বীকার্য।
এসএমই  হোল্ডার ও বাগান মালিক সমবায় সমিতির প্রধান উপদেষ্টা  অনিমেষ চাকমা জানান,বিকেবি পাহাড়ে  কৃষি অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে এবং ব্যাংকের   সার্বিক ব্যবস্থাপনা দূর্নীতি মুক্ত হওয়ায় কর্তৃপক্ষ কে ধন্যবাদ জানান।
এক যোগে বিকেবি  খাগড়াছড়িতে  ৮ উপজেলায়   মধুমেলা আয়োজনের মাধ্যমে বিভিন্ন খাত অনুযায়ী  ১ কোটি ৯৪ লক্ষ টাকার সিসি,এসএম ই, ও নারী উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ করা  হয়। এবং আমানত সংগ্রহ  করেন ১ কোটি ৬০ লক্ষ টাকা,খেলাপী ঋণ আদায় ৫ কোটি ৭০ লক্ষ টাকা,শাখার মোট আদায় ২৮ কোটি ৭০ লাখ ৩৯ হাজার টাকা বলে জানিয়েছেন ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক লকিত উল্লাহ।
উক্ত মধুমেলায় বিকেবি খাগড়াছড়ি শাখার ব্যবস্থাপক  দেবাশীষ ত্রিপুরার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে
সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার।  বলেন,অর্থনৈতিক কৃষি উন্নয়নে ও খাদ্যে স্বয়ং সম্পূর্ণ রাষ্ট্র গঠনে অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে। কৃষি ব্যাংকের সাফল্য কামনা করে অনুষ্টান শেষে নারী উদ্যেক্তা ও এসএমই  হোল্ডারদের নিকট ১ কোটি ৯৪ লাখ টাকার চেক বিতরণ করেন।
সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক লকিত উল্লাহ।  অন্যান্যের মধ্যে  ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারী ও মিডিয়ার ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।