• June 14, 2024

খাগড়াছড়িতে মামলা নিষ্পত্তি বিষয়ে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের মতবিনিময় সভা

 খাগড়াছড়িতে মামলা নিষ্পত্তি বিষয়ে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে মামলা দ্রুত নিষ্পত্তিকল্পে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণের মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৬ মে রবিবার দুপুরে জেলা পুলিশের আয়োজনে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। মতবিনিময় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের।

কর্মশালার শুরুতেই করোনা কালীন সময়ে যেসব পুলিশ সদস্য এবং ডাক্তারগণ মৃত্যুবরণ করেন তাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

অত:পর বিভিন্ন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার,সহকারী পুলিশ সুপারগণ,থানার অফিসার ইনচার্জবৃন্দ,মামলার তদন্তকারী কর্মকর্তা গণ মামলার দীর্ঘসূত্রিতার বিষয়ে প্রতিবন্ধকতা সমূহ তুলে ধরেন এবং কিভাবে হাসপাতাল থেকে দ্রুত চিকিৎসা সনদপত্র সংগ্রহ করা যায় এ ব্যাপারে মতামত প্রদান করেন। কর্মশালায় খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন সর্বনিম্ন সময়ের মধ্যে চিকিৎসা সনদপত্র প্রদানের ক্ষেত্রে আশাবাদ ব্যক্ত করেন এবং ডাক্তার-পুলিশ দ্রুত যোগাযোগের মাধ্যমে চিকিৎসা সনদপত্র দ্রুত প্রদান করে মামলার দীর্ঘসূত্রিতা কমিয়ে আনার ক্ষেত্রে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এসময় পুলিশ সুপার বলেন, চট্টগ্রাম অঞ্চলের খাগড়াছড়ির সাথে অন্যান্য জেলার তুলনা করলেও দেখা যায় শুধুমাত্র রিপোর্ট না পাওয়ায় আমাদের কিছু মামলা দীর্ঘদিন যাবত পেন্ডিং রয়ে গেছে। সিভিল সার্জন মহোদয় আমাদের আশ্বাস দিয়েছেন ছয় মাসের ঊর্ধ্বে কোন মামলার রিপোর্ট আর পেন্ডিং থাকবে না। আমরা সেই আশ্বাসকে সাধুবাদ জানাচ্ছি। আমরা সবাই মিলে হোমওয়ার্ক করব কিভাবে এই সমস্যার সমাধান করা যায় এবং আমাদের কাজটি কিভাবে সহজ করা যায়। আমাদের সকল কার্যক্রম সঠিকভাবে চলমান আছে আমরা সব রিপোর্ট সময় মতো পাচ্ছি কিন্তু কিছু রিপোর্ট পেতে সামান্য বিলম্ব হচ্ছে যার কারণে মামলা মুলতবি থেকে যাচ্ছে । আশা করি সেই রিপোর্টগুলি সময়মত পেলে আমাদের জেলার মামলাগুলো আর মুলতবি থাকবে না।

এসময় খাগড়াছড়ি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post