খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাদীঘিনালাপানছড়িপাহাড়ের সংবাদমহালছড়িমাটিরাঙ্গামানিকছড়িরামগড়লক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে পুলিশের অভিযানে আটক ৩৩, বিএনপি নেতা-কর্মীদের মাঝে গ্রেফতার আতঙ্ক

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে পুলিশের বিশেষ অভিযানে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ২৪ বিএনপি-ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের ২৪ নেতাকর্মীকে অটক করেছে পুলিশ। আটকদের আজ মঙ্গলবার সকাল থেকে খাগড়াছড়ি জেলা কোর্টে প্রেরণ করে স্ব স্ব থানা পুলিশ। সোমবার খাগড়াছড়ি সদর সহ জেলার বিভিন্ন উপজেলায় রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতদের মধ্যে রয়েছে, খাগড়াছড়ি জেলা কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমানসহ ২জন, মাটিরাঙ্গায় পৌর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মফিজ মিয়া ও পৌর ছাত্রদলের সভাপতি সাদ্দাম হোসেনসহ ২ জন, মহালছড়ি উপজেলা যুবদলের সহ সভাপতি নবী হোসেন ও প্রচার সম্পাদক জিন্দা মিয়াসহ ২জন, গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি জসিম মিয়া নামের ১ জন, লক্ষীছড়ি উপজেলা ছাত্রদলের সদস্য সোহেল ও যুবদল কর্মী আলমগীরসহ ২ জন, মানিকছড়ি উপজেলা ছাত্রদলের সহসভাপতি আনোয়ার হোসেনসহ ৬ ছাত্রদল নেতাকর্মী, রামগড়ে ১জন, পানছড়িতে জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক কামরুল ইসলামসহ উপজেলা যুবদল ও বিএনপির ৪ জন ও দীঘিনালায় উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি ওসমান গণিসহ ৪ ছাত্রদল নেতাকর্মী।
পুলিশ সুত্রে জানা গেছে, নাশকতার আশংকায় তাদের এ পর্যন্ত পুরো জেলায় ২৪ জন বিএনপির নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে জেলা বিএনপির সুত্রে এ পর্যন্ত ৩৩ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করা হয়। সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) জানান, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে সম্ভাব্য নাশকতার আশঙ্কায় এদের আটক করা হয়েছে।
খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহমদ খান জানান, আটককৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। এছাড়া বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নাশকতার চেষ্টা করতে পারে এমন আশংকায় তাদের আটক করা হয়। এদিকে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া গণ গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।