খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রামগড়ে সংবাদ সম্মেলন

রামগড় প্রতিনিধি: “স্বয়ং সম্পুর্ণ মাছে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে, সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার রামগড়েও জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

১৮ জুলাাই বুধবার সকাল ১১টার দিকে উপজেলা মৎস্য দপ্তর হলরুমে রামগড় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, রামগড় উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাশ। তিনি জনগনকে বিষ মুক্ত মাছ উৎপাদন ও খাওয়ার অনুরোধ জানিয়ে অষ্ট্রেলিয়ান মাগুর ও পিরানহা মাছ চাষ না করার জন্যে মৎস্য চাষীদের প্রতি আহবান জানান।

এসময় তিনি জাতীয় সপ্তাহ মৎস্য সপ্তাহ-২০১৮ এর বিভিন্ন দিনের কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে ১৮ জুলাই বুধবার মতবিনিময় সভা, জনবহুল স্থানে মাইকিং, ১৯ জুলাই বৃহস্পতিবার সড়ক র‌্যালি, ২০ জুলাই শুক্রবার-মৎস্য চাষে বর্তমান সরকারের অগ্রগতির বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২১ জুলাই শনিবার ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ২২ জুলাই রবিবার বিভিন্ন স্কুল কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, ২৩ জুলাই সোমবার হাট বাজার/জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা ও ভিডিও/প্রামাণ্যচিত্র প্রদর্শন, ২৪ জুলাই মঙ্গলবার জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ মুল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অন্যতম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন মিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান-ই পোনা অবমুক্ত করার মধ্যদিয়ে বাংলাদেশে সর্বপ্রথম মৎস্য চাষের উন্নয়নে কাজ করেছিল। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার আন্তরিকতার সাথে দেশের মানুষের আমিষের চাহিদা পুরণ কল্পে মৎস্য খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এ সময় খাগড়াছড়ি দক্ষিনাঞ্চল প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, দৈনিক ইনকিলাব’র রামগড় প্রতিনিধি রতন বৈষ্ণব ত্রিপুরা, দৈনিক সংগ্রাম’র শাহাদাত হোসেন কিরণ, ভোরের কাগজের করিম শাহসহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।