নির্বাচনকে সামনে রেখে সিন্দুকছড়ি জোনে হেডম্যান-কারবারী সম্মেলন

স্টাফ রিপোর্টার: আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামের মানুষ বিশেষ করে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলা ও সিন্দুকছড়ি জোনের আওতাধী

মহালছড়িতে শিক্ষা সহায়ক ও শীতবস্ত্র বিতরণ করেছে সেনাবাহিনী  
গুইমারা রিজিয়নে করোনা প্রতিরোধে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত
খাগড়াছড়ি আলুটিলায় পুলিশের গাড়ি উল্টে আহত ১৭, বিস্তারিত আসছে….

স্টাফ রিপোর্টার: আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামের মানুষ বিশেষ করে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলা ও সিন্দুকছড়ি জোনের আওতাধীন এলাকার যাতে ভোটারগণ নিবিঘের্œ ভোটাধিকার প্রয়োজন করতে পারে এবং কোন প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এবং আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ক্ষেত্রে সকলের সহযোগীতা ও শান্তি সম্প্রীতি স্থাপনের ক্ষেত্রে সব ধর্মের মানুষকে একযোগে কাজ করার আহবান জানান ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, পিএসসি,জি।

১৯ডিসেম্বর সকালে সিন্দুকছড়ি জোনের উদ্যোগে খাগড়াছড়ি’র গুইমারা ও মানিকছড়ি উপজেলার বিভিন্ন মৌজার হেডম্যান(মৌজা প্রধান) কারর্বারী(গ্রাম/পাড়া প্রধান)দের সাথে মত বিনিময়কালে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব আরো বলেন, সবার উপরে দেশ। দেশের দেশের উন্নয়ন ও শান্তি সহাবস্থান বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্যাঞ্চলে কাজ করছে। কিন্তু শান্তি বিনষ্টকারী কোন গোষ্ঠী যাতে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সেজন্য অনাকাংখিত ঘটনাগুলো ঘটনার আগেই তা ব্যবস্থা গ্রহণ করতে আইন-শৃংখলা বাহিনীকে সহযোগীতা করতে হেডম্যান-কারবারীদের প্রতি অনুরোধ জানান তিনি। উন্নয়নের পুর্বশর্ত হল শান্তি বলে উল্লেখিত জোন অধিনায়ক বলেন, আর শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে সিভিল প্রশাসককে সাহায্য করতে কাজ করছে।

১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন সদরের মাল্টিপারপাস ট্রেনিং শেডে অনুষ্ঠিত এ সম্মেলনে গুইমারা ও মানিকছড়ি উপজেলার ১৩জন বিভিন্ন মৌজার হেডম্যান ও ১০৩জন পুরুষ ও মহিলা কারবারী অংশ গ্রহণ করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি জোন উপ-অধিনায়ক মেজর তৌহিদ, জেডএসও ক্যাপ্টেন মুফতী মাহমুদ জয়, মানিকছড়ি সাব-জোন কমান্ডার ক্যাপ্টেন নাজিউর, ক্যাপ্টেন ফয়সাল, সিন্দুকছড়ি জোনের আরএমও ক্যাপ্টেন মাহমুদুল হাসান, ক্যাপ্টেন সামিউল, গুইমারা থানার অফিসার ইনচার্জ(তদন্ত) মোঃ সফিকুল ইসলাম, মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ সহ উর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।