চট্টগ্রাম সংবাদশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়িতে বিএনপির ৮ নেতাকর্মী আটক

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়ি ও ভুজপুরে বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করেছে থানা পুলিশ। গত সোম ও মঙ্গলবার ফটিকছড়ি ও ভূজপুর থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফটিকছড়ি থানা পুলিশ ফটিকছড়ি পৌর ছাত্রদল নেতা ওসমান তাহের সম্রাটকে সোমবার বিকেলে তার নিজ ব্যবসা প্রতিষ্টানে  অভিযান চালিয়ে তাকে আটক করে। অপর আটকৃতরা হলেন পৌর বিএনপি’র সদস্য সচিব মহিবুল্লাহ চৌধুরী বাহার (৪৫), বিএনপি নেতা মো. সোলায়মান (২৯), আজাহারুল আলম (৩৮)।

অপরদিকে উপজেলার ভূজপুর এলাকা হতে ৪ জন বিএনপি নেতা-কর্মীকে আটক করে ভূজপুর থানা  পুলিশ। আটককৃতরা হলেন বাগানবাজার ইউনিয়ন বিএনপির সা.সম্পাদক অদু সওদাগর (৫০), সাবেক সেক্রেটারী আবু মেম্বার (৪৫), দাতঁমারা ইউনিয়ন বিএনপির সেক্রেটারী আবুল খায়ের (৪২), ভূজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি নাজিম উদ্দিন বাচ্চু (৪০),

ভূজপুর থানায় বিএনপির নেতা-কর্মীদের আটক বিষয়ে জানতে চাইলে অস্বীকার করেন ভূজপুর থানা অফিসার ইনর্চাজ আব্দুল লতিফ। তবে দাতঁমারা (তদন্ত) কেন্দ্র’র ইনচার্জ মিঞা আবুল কালাম বলেন ২-৩জন আটক আছে বলে জানান।
ফটিকছড়ি থানা অফিসার ইনর্চাজ জাকের হোসেন মাহমুদ বলেন, উর্দ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ৮ ফেব্রুয়ারীকে কেন্দ্র করে  নাশকতা ঘটাতে এমন ব্যাক্তিকে গ্রেফতার করা  হয়েছে।

এ ব্যাপারে বিএনপি নেতা ও চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ডা. খুরশিদ জামিল বলেন, ‘আ.লীগ সরকার ফটিকছড়িসহ পুরো দেশজুড়ে বেগম জিয়ার জনপ্রিয়তা দেখে অন্যায়ভাবে বিএনপি নেতাদের গ্রেফতারের করে আতঙ্ক সৃষ্টি করছে। এ ধড়পাকড়ে আমাদের শান্তিপূর্ণ আন্দোলনকে দমিয়ে রাখতে পারবেনা।