খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত শানু

মানিকছড়ি প্রতিনিধি:  মাত্র ১৪ বছরের কিশোরী শানু আক্তারের শরীরে বাসা বেঁধেছে ঘাতক ব্যাধি ব্লাড ক্যান্সার। গত মাসের শুরুর দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের নিকট নেয়া হয় শানুকে। পরে সকল পরীক্ষা নিরীক্ষা করার পর তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে।
সদ্য কিশোরী শানু নিজেও জানেনা কতটা জটিল ও ব্যয়বহুল ব্যাধিতে আক্রান্ত সে। শুধু মলিন মুখখানা নিয়ে বাবা-মার কাছে জানতে চায় সুস্থ হবে কবে। হত-দরিদ্র দিনমজুর বাবা নিজের অশ্রুসিক্ত চোখ দুটি মুছে মেয়েকে শুধুই আশ্বাস দিতে থাকে। আর এ দিকে ব্যয়বহুল এই রোগের পরীক্ষা নিরিক্ষ ও চিকিৎসা করাতে তার বাবা ইতোমধ্যে খরচ করেছেন লক্ষাধিক টাকা। ঋণ করে চিকিৎসা চালিয়ে নিলেও এখন চোখে মুখে অন্ধকার দেখছেন তিনি। শানু আক্তার খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তুলাবিল গ্রামের হত-দরিদ্র দিনমজুর মো. আবুল খায়েরের বড় মেয়ে।
শানুর কেমোথেরাপি, ব্লাড ও আনুষঙ্গিক খরচসহ চিকিৎসায় প্রায় ১০-১৫ লাখ টাকার প্রয়োজন। চিকিৎসকরা শানুর বাবাকে জানিয়েছেন নিয়মিত মেয়ের চিকিৎসা চালিয়ে যেতে হবে। এ অবস্থায় তার বাবা মেয়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ও প্রবাসী ভাই ও বোনদের কাছে সহযোগিতা কামনা করেছেন। এছাড়াও যেকেউ চাইলে শানুকে B+ গ্রুপের রক্ত প্রদান করে সহায়তা করতে পারেন। যেকোন প্রকার সহায়তা পাঠানোর জন্য যোগাযোগ করুন: মো. আবুল খায়ের 01836-715508 (বিকাশ পার্সোনাল),