খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

বাসন্তী চাকমাকে অবাঞ্চিত ঘোষণার দাবীতে রামগড়ে মানববন্ধন-সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার সংসদে দেয়া বক্তব্য প্রত্যাহার ও তাঁর সদস্য পদ বাতিলের দাবীতে খাগড়াছড়ি জেলার রামগড়ে মানবন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। সোমবার সকালে রামগড় হাই প্লাজার সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন পার্বত্য অধিকার ফোরামের আহবায়ক মোঃ ইউনুছ, ঈমাম কাউছার হোসেন, পার্বত্য অধিকার ফোরামের মাটিরাঙ্গার আহবায়ক ওসমান চিসতি, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোক্তার হোসেন প্রমূখ।

অন্যদিকে রামগড় উপজেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে রামগড়ে বাসন্তী চাকমাকে অবাঞ্চিত ঘোষনা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাঙ্গালী ছাত্র পরিষদের আহবায়ক মোঃ সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক সিহাব রহমান, আজাদ রহমান,ফারুক হোসেন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, বাসন্তী চাকমা বাঙ্গালী ও সেনাবাহিনী নিয়ে সংসদে মিথ্যা ও বানোয়াট বক্তব্য প্রদান করেছেন। পার্বত্য অঞ্চল থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেও এই অঞ্চলের খুন ও নির্যাতিতা হওয়া নারীদের নিয়ে কোন কথা বলেননি। উল্টো পার্বত্য অঞ্চলের ঘটে যাওয়া গণহত্যা নিয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন।

সংবাদ সম্মেলন থেকে বাসন্তীকে সংসদে দেয়া বক্তব্য প্রত্যাহার ও সদস্য পদ বাতিলের দাবী জানানো হয়।