খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে আগুনে পুড়লো বসত ঘর, ব্যাপক ক্ষয়-ক্ষতি

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়ির উপজেলার বাটনাতলীতে বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে আগুনে পুড়ে নগদ লক্ষাধিক টাকাসহ তিন লাখ টাকার মালামাল নষ্ট হয়েছে।
১৯ এপ্রিল মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার ২নং বাটনাতলী ইউনিয়নের বাটনাতলী এলাকার বাসিন্দা মো. বাবুল সওদাগরের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি বড় বসত ঘর, ঘরে থাকা নগদ ১লক্ষ ২০ হাজার টাকা, বেশ কয়েকটি দামি মোবাইল ফোন ও ৩ লক্ষাধিক টাকার আসবাবপত্রসহ একটি রান্না ঘর পুড়ে যায়।
ক্ষতিগ্রস্ত মো. বাবুল সওদাগর জানান, স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নেভানোর চেষ্টা করা হলেও মুহুর্তের মধ্যেই তার বসতবাড়ির একটি বড় ঘর ও বিভিন্ন আসবাবপত্রসহ সংসারের প্রয়োজনীয় সবকিছু পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে চার লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় নাজিম উদ্দিন জানান, হটাৎ করে বাড়িতে আগুন লাগার খবরে আমরা (এলাকাবাসি) ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। তবে মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়লে মাটির দেয়ালটি ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। এতে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।