যথাযোগ্য মর্যাদায় কবরে শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা আলী আকবর

মাটিরাঙ্গা প্রতিনিধি: বাংলাদেশের স্বাধীনতা ও লাল সবুজের পতাকা ছিনিয়ে আনতে যারা জীবন বাজি রেখেছিলেন তাদেরই একজন জাতির শেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মানিকছড়িতে নানা আয়োজন
মানিকছড়ির বাটনাতলী ইউনিয়ন বিএনপি’র সম্মেলন ও ইফতার মাহফিল
করোনা রোধে মহালছড়িতে সচেতনতামূলক প্রচারণা

মাটিরাঙ্গা প্রতিনিধি: বাংলাদেশের স্বাধীনতা ও লাল সবুজের পতাকা ছিনিয়ে আনতে যারা জীবন বাজি রেখেছিলেন তাদেরই একজন জাতির শেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী আকবর। তিনি বুধবার (১৯ সেপ্টেম্বর ২০১৮খ্রি:) সকাল ৭ টার দিকে মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের খেদাছড়াস্থ তার নিজ বাড়িতে ইন্তেকাল করিয়াছেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাই-হে রাজেউন…)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৬৮ বছর।

ইন্তেকালের খবর পেয়ে প্রশাসনের (রাষ্ট্রের) পক্ষে থেকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ‘ উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে তাঁকে রাষ্ট্রিয় মর্যাদা ( গার্ড অফ অনার) প্রদান করেন। এ সময় মরহুমের মরদেহকে বাংলাদেশের জাতিয় পতাকা দিয়ে ঢেকে,বিগলের সুর বাঁজিয়ে শেষ বারের মতো সালাম জানান মাটিরাঙ্গা থানা পুলিশের একটি চৌকশ দল। এরপর বিভিন্ন এলাকা থেকে আগত তার সহযোদ্ধাসহ প্রায় ৪(চার) শতাধিক মানুষের অংগ্রহনের মধ্যদিয়ে তাকে জানাযা অনুষ্ঠিত হয়।

এ সময় মাটিরাঙ্গা পলাশপুর ৪০ বিজিবি জোনের অধিনায়ক লে.কর্নেল সাইফুল্লাহ মিরাজুল আলম (সিগনাল), উপ-অধিনায়ক মেজর মকদুমুল ইসলাম,মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার মুনছুর আলী,জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মো: হারুন মিয়াসহ সমাজের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। তিনি ইন্তেকালের সময় ২ মেয়ে ও ২ ছেলে সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড গভীর শোক প্রকাশ করেন।