রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক সেলিম চৌধুরী আর নেই

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া প্রেসক্লাব সভাপতি, দৈনিক সংগ্রাম ও ডেইলি নিউস টুডে রাঙ্গুনিয়া-কাপ্তাই সংবাদদাতা ও প্রবীণ সাংবাদিক আলহাজ্ব মো. সেলিম চ

নিখোঁজের ২৮ দিন পর রাঙ্গুনিয়ায় ট্রাক চালকের লাশ উদ্ধার
সমিতিরহাটে রিয়াজ হত্যার বিচার চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন
একুশে জার্নাল ডটকম’র বর্ষ সেরা প্রতিবেদক হলেন কাজী শহিদুল্লাহ

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া প্রেসক্লাব সভাপতি, দৈনিক সংগ্রাম ও ডেইলি নিউস টুডে রাঙ্গুনিয়া-কাপ্তাই সংবাদদাতা ও প্রবীণ সাংবাদিক আলহাজ্ব মো. সেলিম চৌধুরী (৬২) ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহে …রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। মঙ্গলবার বিকেলে চিকিৎসার জন্য তিনি ভারতের চেন্নাই এ্যাপেলো হাসপাতালে যাবার পথে অসুস্থ হয়ে পড়লে কলকাতা বিমান বন্দর সংলগ্ন একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ কন্যা, অসংখ্য আতœীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
এক বিবৃতিতে রাঙ্গুনিয়ার সাংসদ ও আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ গভীর শোক প্রকাশ করেছেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন রাঙ্গুনিয়ায় সুস্থ সাংবাদিকতা চর্চায় তাঁর অবদান অবিস্মরণীয়। এছাড়া রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, উত্তর জেলা আ.লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ইদ্রিছ আজগর চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সাদেকুননুর সিকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা বিএনপি’র আহবায়ক শওকত আলী নূর, যুগ্ন আহবায়ক অধ্যাপক মো. মহসিন, উপজেলা যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু, সহসভাপতি বিকে লিটন চৌধুরী, ইলিয়াছ কাঞ্চন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, সাবেক উত্তর জেলা ছাত্রলীগের নেতা আবদুল হালিম, উপজেলা তাঁতী লীগের আহবায়ক মোরশেদ তালুকদার,  ছাত্রলীগের সভাপতি নুরুল আলম, সম্পাদক শিমুল গুপ্ত গভীর শোক প্রকাশ করেছেন।
সেলিম চৌধুরীর মৃত্যুতে রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আকাশ আহমেদ, সহসভাপতি নুরুল আবছার চৌধুরী, সাধারন সম্পাদক জিগারুল ইসলাম জিগার, সহ সম্পাদক শান্তি রঞ্জন চাকমা, অর্থ সম্পাদক জগলুল হুদা, প্রচার সম্পাদক আরিফুল হাসনাত নির্বাহী সদস্য মাসুদ নাসির, মো. ইলিয়াছ, পান্থ নিবাস বড়–য়া, মীর খাঁন মামুন গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া রাউজান, রাজস্থলী, সীতাকুন্ড, কাপ্তাই ও  মিরসরাই উপজেলা প্রেস ক্লাব নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন। সেলিম চৌধুরীর স্বজনরা জানান, “কলকাতায় মারা যাওয়ায় তাঁর লাশ দেশে আনতে বিভিন্ন প্রক্রিয়া চলছে। লাশ আসার পর তাঁর গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের পাঠান পাড়া এলাকায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।”