করোনা প্রতিরোধে মানিকছড়িতে গণ-পরিবাহণে জীবানুনাশক ওষধ স্প্রে

মানিকছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ট্রাক চালক সমবায় সমিতির উদ্যোগে সড়কে চলাচলরত সকল যানবাহনে প্রতিনিয়ত জীবানুনাশক ওষধ ছিটানো চলছে।

চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে চলাচলরত যাত্রীবাহী সকল বাস-জীপ-সিএনজি-মোটরসাইকেল ও কাচা তরু-তরকারীবাহী ট্রাকে প্রতিনিয়ত জীবানু নাশক ওষধ ছিটাচ্ছে মানিকছড়ি ট্রাক চালক সমবায় সমিতির স্বেচ্ছাসেবী শ্রমিকরা।

বিশেষ করে প্রতিদিন সকালে উপজেলা তথা জেলার প্রসিদ্ধ কাচা বাজিার তিনটহরীতে আসা পাইকারদের অর্ধশত ট্রাক/মিনি ট্রাকে জীবানুনাশক ওষধ ছিটিয়ে জীবানুমুক্ত করায় চেষ্টা করা হচ্ছে। ‘করোনা’ প্রাদুর্ভাব মোকাবিলায় সংক্রমণ ঠেকাতে উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পাশাপাশি দৃশ্যমান স্পট হাটপ-বাজার ও সড়কে এভাবে ্রপতিনিয়ত ওসধ ছিটানোর ফলে সড়ক ও বাজারে জমায়েত জনসমাগমে স্বস্তি নেমেছে।

তিনটহরী বাজার পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো. রফিকুল ইসলাম সরকার ট্রাক চালক সমিতির এই মহতি উদ্যোগের প্রসংশা করে বলেন, যেভাবে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক তথা তিনটহরী বাজারে প্রতিনিয়ত সমতলের গাড়ী(ট্রাক/মিনি ট্রাক) আসা-যাওয়া কওে এতে ‘করোনা’ সংক্রমণ থাকা স্বাভাবিক। ফলে ট্রাক চালক সমবায় সমিতির যে উদ্যোগ নিয়েছে তা প্রসংশার দাবী রাখে।

Read Previous

মহালছড়ির মুবাছড়িতে জেলা পরিষদের ত্রাণ ও বিভিন্ন প্রযুক্তি সামগ্রী বিতরণ

Read Next

লংগদুতে স্বেচ্ছাসেবকলীগের বৃক্ষরোপন অভিযান উদ্বোধন