খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহতের ঘটনায় মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহতের ঘটনায় থানায় মামলা হয়েছে। কমলছড়ি এলাকার বিন্দু কুমার চাকমার ছেলে ভূবন রঞ্জন চাকমা, চট্টগ্রামের হাটহাজারীর মো. ইউসুফের ছেলে আব্দুল হামিদ ও একই এলাকার মো. কামালের ছেলে মো. জমির নিহত হয়। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইন ও এলপিজি বিধিমালা মামলা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজন সোমবার ও গত রোববার তিনজনের মৃত্যুর ঘটনা ঘটে। এদিকে, সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিদর্শক তোফাজ্জল হোসেনকে প্রধান করে গঠিত দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি সোমবার পুলিশের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। তদন্তে অবৈধ উপায়ে বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে গ্যাস ভর্তির সত্যতা পাওয়া গেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, ক্যান্টন এন্টারপ্রাইজের মালিক সৌম্য উজ্জল চাকমাসহ তার সহকারীদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইন ১৮৮৪ এর ৭ ধারা, এলপিজি বিধিমালা ২০০৪ এর ১২৪ ও গ্যাস সিলিন্ডার ১৯৯১ এর ৫৫ ধারায় মামলা দায়ের হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি ভোর ৫টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের দক্ষিণ খবংপুড়িয়া এলাকায় একটি গ্যাসের গোডাউনে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে গোডাউনে থাকা শ্রমিকসহ ৭জন দগ্ধ হয়। বিস্ফোরণের ঘটনায় গোডাউনের ভবনসহ আশপাশের কয়েকটি ভবন ক্ষয়-ক্ষতি হয়। দগ্ধদের মধ্যে আশঙ্কাজনক ৪ ব্যক্তিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে পরে তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থানান্তর করে।

Read Previous

খাগড়াছড়ি শহরে আগুনে পড়ুলো বসত ঘর, ক্ষতি ৩লাখ

Read Next

গুইমারায় গাছের ডাল পড়ে কাভার্ড ভ্যান চালক নিহত