গুইমারাতে মোটরসাইকেল চালক আকিবের পরিবারের পাশে পাজেপ চেয়ারম্যান, অনুদান প্রদান

শাহ আলম রানা: প্রয়োজনীয় অনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার রাতেই যাত্রী সেজে দুই উপজাতীয় যুবক কর্তৃক অপহরণ ও নির্মর্ম হত্যাকান্ডের শিকার ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক আকিবের মরদেহ গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের কালাপানিস্থ পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। বৃস্পতিবার রাত ৮টার কিছু আগে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের ময়নাতদন্ত শেষে আকিবের লাশবাহী এ্যাম্বুলেন্স গুইমারার কালাপানির নিজ বাড়ীতে পৌছলে এক হৃদয়বিদায়ক পরিবেশের সৃষ্টি হয। কান্নার রোল ও শোকাবহ পরিবেশে আকাশ-বাতাস ভারী হয়ে উঠে। পরিবার জুড়ে চলে শোকের মাতম। পুলিশ আকিবের লাশ তার বাবা মোঃ ইকবাল হোসেন সহ পরিবারের সদস্যদের কাছে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করলে ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে কালাপানি জামে মসজিদ মাঠে নামাযে জানাজার পর রাত ৯টায় কালাপানি পারিবারিক করবস্থানে তাকে সমাহিত করা হয়। এসময় পুলিশ, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, উৎসুক জনতা সহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। লাশ দেখতে বিভিন্ন বয়সী নারী পুরুষ জড়ো হয় নিহতের বাড়ীতে।

শুক্রবার(৬মার্চ) সকালে নিহত বাইক চালক আকিব হোসেনের পরিবারকে সান্তনা জানাতে গুইমারার কালাপানি এলাকায় নিহতের বাড়ীতে ছুটে যান খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।  পাজেপ চেয়ারম্যানকে পেয়ে নিহতের মা বাবা সহ পরিবারের সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়ে এসময় এক আবেগঘন পরিবেশের অবতারনা হয়। আকিবের পরিবার পুর্ব পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ করে, পুত্র হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ও দায়িত্ব অবহেলা ও অশালীন আচরণের জন্য গুইমারা থানার অফিসার ইনচার্জ(ওসি)বিদ্যুৎ কুমার বড়ুয়া’র অপসারণ সহ শাস্তি দাবী করেন।

এ সময় পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী স্বজনহারা শোকাহত পরিবারকে শান্তনা দিয়ে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির আশ্বাস দেন। পরে নিহত আকিবের ধর্মীয় অনুষ্ঠানিকতার জন্য আকিবের বাবার হাতে নগদ ১লক্ষ টাকা অনুদান প্রদান করেনস। এসময়, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ, উপজেলা রমহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও বৃস্পতিবার গুইমারা উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে আকিবের পরিবারকে নগদ বিশ হাজার টাকা অনুদান প্রদান, পরিবারকে সমবেদনা জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির আশ্বাস দেন উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

এদিকে, খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা হত্যাকান্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করে শোকাহত পরিবারকে সমবেদনা জানিয়েছেন এবং সার্বক্ষনিক খোজ খবর নিচ্ছেন বলে জানান গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা।

আপরদিকে, আকিব হত্যার কথা শিকার করা পুলিশের হাতে আটক হত্যা মামলার দুই আসামী ঘাতক ওয়াংচিং মারমা ও সাচিং মারমাকে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে গুইমারা থানার ওসি বিদ্যুৎ কুমার বড়ুয়া নিশ্চিত করেছেন। উল্লেখ্য, গত ৩মার্চ রাতে যাত্রী বেশে দুই উপজাতীয় যুবকের হাতে আকিব হোসেন নামের এক ভাড়ায় চালিত মোটর বাইক চালক নিহত হয়।

Read Previous

খাগড়াছড়িতে পুলিশ অফিসার্স মেস ভবনের উদ্বোধন করলেন আইজিপি

Read Next

৯ বছরেও চালু হয়নি খাগড়াছড়ি’র বিভিন্ন উপজেলায় নির্মিত মডেল ছাত্রাবাসগুলো