গুইমারার বৌদ্ধ বিহারে আগুন, ক্ষতি লাখ টাকা

গুইমারা প্রতিনিধি: খাগড়াছড়ি গুইমারা উপজেলা বুদংপাড়া নামক স্থানে ত্রিরত্ন বৌদ্ধ বিহারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মন্দির সহ চার’টি বসতঘর পুড়ে ছাই। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
রোববার ১৭এপ্রিল দুপুর ২টার দিকে উপজেলার ১নং গুইমারা ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড বুদংপাড়া ত্রিরত্ন বৌদ্ধ বিহারে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বৈদুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান ও মন্দিরের লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে মন্দির সহ পাশে থাকা মোট চারটি (৪টি) ঘরেই আগুন ছড়িয়ে পড়ে। এসময় বৌদ্ধ বিহারের আশে পাশে থাকা স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়।
খবর পেয়ে মাটিরাঙ্গা ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে বিহারে থাকা মূল্যবান মালামাল/আসবাবপত্র পুড়ে অন্তত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
মাটিরাঙ্গার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বলেন, ফায়ার সার্ভিসের মাটিরাঙ্গা ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।
তবে আগুনে ক্ষতিগ্রস্তরা লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

Read Previous

রামগড় তথ্য বিভাগের সহযোগীতায় ঐতিহাসিক মুজিবনগর দিবসে চলচ্চিত্র প্রদর্শনী”

Read Next

সিন্দুকছড়িতে বাঙ্গালীর ৫একর জায়গার সেগুন বাগান ধ্বংস