রাঙ্গুনিয়ার খবর: পুরস্কার বিতরণ, নির্বাচন ও নানা অনুষ্ঠান পালিত

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া পৌরসভার মধ্য নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ সম্প্রতি বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জহির উদ্দিন। উদ্বোধনী বক্তব্য রাখেন স্থানীয় পৌর কাউন্সিলর জালাল উদ্দিন। স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফতেমাতুজ জোহরা। শিক্ষক মো. মালেকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিন, প্রবীর কুমার চৌধুরী, শিবলু দাশ, উপজেলার সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুল গফুর, সাধারণ সম্পাদক রঞ্জন বড়–য়া, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাদল বড়ুয়া, শিক্ষিকা কনিকা দে, হাসিনা বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি মো হারুন, প্রবাসী এম হাসান চৌধুরী, হোসেন সওদাগর প্রমুখ।

রাঙ্গুনিয়ায় পবিস’র পরিচালক পদে শিবু নির্বাচিত
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ৬নম্বর এলাকা (রাঙ্গুনিয়া) পরিচালক পদে শিবু চন্দ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। অপর প্রতিদ্বন্ধি মো. ইছমাইল হোসেনের মনোনয়ন বাতিল হওয়ায় তিনি বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন। ২৭ জানুয়ারি বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড (বাপবিবো) এর পরিচালক (প্রশাসন) ও রিটার্নিং কর্মকর্তা ফকির শরীফ আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে ২০১৮-১৯ অর্থ বছরের নির্বাচনী বিজ্ঞপ্তি ও আরইবি-পিবিএস মডেল বাই ল’ এর শর্ত ভঙ্গ করায় প্রতিদ্বন্ধী প্রার্থী মো. ইছমাইল হোসেনের প্রার্থীতা বাতিল করা হয়। এবং অপর প্রার্থী চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের শিবু চন্দ’কে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। ফলে তিনি বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হলেন। এদিকে শিবু চন্দ্র পল্লী বিদ্যুৎ সমিতি-২ (পবিস) এর পরিচালক নির্বাচিত হওয়ায় বিভিন্ন সামাজিক সংগঠন পৃথক বিবৃতিতে তাকে অভিনন্দন জানিয়েছেন।

রাঙ্গুনিয়ার নুরুল উলুম মাদ্রাসায় “মায়ের পা ধোয়া” প্রতিযোগিতা
মায়ের পা ধুইয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন রাঙ্গুনিয়ার নুরুল উলুম ডিগ্রি মাদ্রাসার শিক্ষার্থীরা। মাদ্রাসা মাঠে আয়োজিত মায়েদের পা ধোঁয়া প্রতিযোগিতায় অংশ নিয়েছেন মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী। মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে বিভিন্ন ইভেন্টের পাশাপাশি ব্যতিক্রমী এই আয়োজন করেছেন মাদ্রাসা পরিচালনা পরিষদ সভাপতি শাহজাদা সৈয়্যদ ওবাইদুল মোস্তফা নঈমী আশরাফী। এতদিন যে মা সন্তানদের আদর-যতœ করেছেন এবার এই প্রতিযোগিতার মাধ্যমে সেই মায়ের পা ধুয়ে যতœ নিলেন সন্তানরা। অঙ্গীকার করেন যতদিন বেঁচে থাকবেন মায়েদের অমর্যাদা করবেন না। কোমলমতি আদরের সন্তান নিজ হাতে মায়ের পায়ে পানি ঢালার মূহুর্তে মায়েদের পাশাপাশি উপস্থিত অনেকেই আবেগ প্রবণ হয়ে পড়েন এবং চোখের জল ধরে রাখতে পারেন নি। অনুষ্ঠানে আসা শিক্ষার্থীদের অভিভাবকরা প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, মায়েদের এই সম্মানের মাধ্যমে সন্তানদের মধ্যে মানবিক মূল্যবোধ সৃষ্টি হবে এবং তাদের মাঝে নৈতিকতা জাগ্রত হবে। তারা এই ধরণের আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শাহজাদা সৈয়্যদ ওবাইদুল মোস্তফা নঈমী আশরাফী জানান, “মা বাবা বৃদ্ধ হলে অনেক সন্তান তাদের মা-বাবাকে পৃথক করে দেয়। অনেকে আবার মা-বাবাকে বৃদ্ধাশ্রমে রাখে। মা-বাবার প্রতি সন্তানদের শ্রদ্ধাবোধ দিন দিন কমে যাচ্ছে। বৃদ্ধ হলে মা-বাবাকে দেখাশোনা করা, মা-বাবার প্রতি শ্রদ্ধাবোধ বাড়াতে সচেতনতামূলক ব্যতিক্রমী আয়োজন করি। শিশুদের পাঠদানের পাশাপাশি নৈতিক আদর্শ শিক্ষা দেয়া শিক্ষা প্রতিষ্ঠানেরই দায়িত্ব।”

Read Previous

রাঙ্গুনিয়ার নুরুল উলুম মাদ্রাসায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

Read Next

যুব সমাজকে অবক্ষয়ের পথ থেকে বাঁচাতে সুস্থ ও নৈতিক সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে