লক্ষ্মীছড়ির ৩ ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

Homeস্লাইড নিউজশিরোনাম

লক্ষ্মীছড়ির ৩ ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ইউপি নির্বাচনে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন। ৭ডিসেম্বর মঙ্গলবার উপজেলা নির্বাচন কার্যালয় হতে র

রামগড়ের দুই ইউপিতে চেয়ারম্যান ও মেম্বার পদে ১শত প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
লক্ষ্মীছড়ির ৩ ইউপি নির্বাচনে চেয়ারম্যান ২০, সংরক্ষিত ২৭ এবং মেম্বার পদে ৮৯জনের মনোনয়ন জমা
মহালছড়ি সদর ইউনিয়নে নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের প্রথম সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ইউপি নির্বাচনে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন। ৭ডিসেম্বর মঙ্গলবার উপজেলা নির্বাচন কার্যালয় হতে রির্টানিং অফিসার প্রার্থীদেও প্রতীক বরাদ্দ দেন। চেয়ারম্যান পদে সরকার দলীয় প্রার্থীদের নৌকা প্রতীক আগে থেকেই নির্ধারিত থাকায় শুধু মাত্র স্বতন্ত্র প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হয়। জানা যায়, লক্ষ্মীছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বপন চাকমা (মোটরসাইকেল), প্রবিল কুমার চাকমা(আনারস), জয়া চাকমা(চশমা), উষাজাই চৌধুরী(নৌকা) প্রতীকে লড়বেন। (সংরক্ষিত নারী আসন (১,২,৩), কনিকা চৌধুরী(কলম), ফাতেমা বেগম(সূর্যমূখী)। (সংরক্ষিত নারী আসন ৪,৫,৬) পারভিন বেগম(সূর্যমুখী), শঙ্খ রানী চাকমা(মাইক), বাপ্পী রানী দে(তালগাছ) ও রিনা বেগম(বই)। (সংরক্ষিত নারী আসন ৭,৮,৯) মেরিনা চাকমা(হেলিকপ্টার), টুনি চাকমা(জিরাফ) ও কুন্তিমালা চাকমা(সূর্যমুখী)। সাধারণ সদস্য পদে (১নং সদর ওয়ার্ড) গিরী তালুকদার টিউবওয়েল)ও মো: আব্দুল ওহাব (ফুটবল)। (২নং ওয়ার্ড) সাগর চাকমা (টিউবওয়েল), সার্যা কুমার চাকমা(ফুটবল) ও জয়নাল আবেদিন(মোরগ)। (৩নং ওয়ার্ড) রত্ন বিন্দু চাকমা(টিউবওয়েল), নিচাই প্রু চৌধুরী(তালা), ও চিনি অং মারমা(ফুটবল)। (৪নং ওয়ার্ড) মংশে অং মারমা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। (৫নং ওয়ার্ড) নুর মোহাম্মদ বেপারী(ফুটবল), শাহজাহান শেখ(মোরগ) ও রেজাউল করিম (ভ্যান গাড়ি)। (৬নং ওয়ার্ড) বনকুমার চাকমা (ফুটবল), আব্দুল খালেক(ভ্যান গাড়ি), ইউসুফ আলী রাজু মোরগ) ও ধীরেন্দ্র চাকমা(টিউবওয়েল)। (৭নং ওয়াড) শুক্রমনি চাকমা (টিউবওয়েল), সাথোয়াই প্রু মারমা(মোরগ)। (৮নং ওয়ার্ড) শিমুল বিকাশ চাকমা(টিউবওয়েল) সুরেশ কুমার চাকমা(তালা) ৯নং ওয়ার্ড) অসিম চাকমা(ফুটবল), ভূবন বিকাশ চাকমা(বৈদ্যুতিক পাখা), উষা মং কার্বারী(টিউবওয়েল), সুজেন্দ্র চাকমা(মোরগ)

দুল্যাতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ত্রিলন চাকমা (চশমা), উচাই প্রু মারমা নৌকা)। (সংরক্ষিত নারী আসন (১,২,৩)মিসং মারমা(সূর্যমুখী), কালাসোনা চাকমা(মাইক), আচিং মারমা(বই) ও সাধনা চাকমা(হেলিকপ্টার)। (সংরক্ষিত নারী আসন ৪,৫,৬) মরিয়ম বেগম(মাইক), সামাউ মারমা(তালগাছ) ও কাজল আক্তার(বই)। সংরক্ষিত নারী আসন ৭,৮,৯ নন্দী সোভা চাকমা(সূর্যমুখী), কুসুমতারা (হেলিকপ্টার)। সাধারণ সদস্য পদে (১নং ওয়ার্ড) উসাচিং মারমা(টিউবওয়েল) ও অংসুই প্রু মারমা(ফুটবল)। (২নং ওয়ার্ড) নিপন চাকমা(ফুটবল), সেনয় কুমার চাকমা(মোরগ), নয়ন বিকাশ(বৈদ্যুতিক পাখা), জোসিকা চাকমা(টিউবওয়েল) ও বিনয় কুমার চাকমা(আপেল)। (৩নং ওয়ার্ড) মং মং মারমা (তালা) হলাপ্রুচাই মারমা(টিউবওয়েল)। (৪নং ওয়ার্ড) রফিকুল ইসলাম(টিউবওয়েল), হলাথোইচিং মারমা(মোরগ), নুর হোসেন(ফুটবল), আজিজুল ইসলাম ফকির(তালা)। (৫নং ওয়ার্ড) দেলোয়ার হোসেন ফরাজী(মোরগ), সোহেল মাহমুদ হাফিজ(বৈদ্যুতিক পাখা), মো: আব্দুর রব(সোহাগ)(ফুটবল), তারা মিয়া(টিউবওয়েল) ও মো: ইয়াছিন গাজী(তালা)। (৬নং ওয়ার্ড) অমর জ্যোতি চাকমা(ফুটবল), ও অংগ্যজাই মারমা(টিউবওয়েল)। (৭নং ওয়ার্ড) বিমল কান্তি চাকমা(ফুটবল), প্রদীপ চাকমা(টিউবওয়েল) ও সাধন রঞ্জন চাকমা(মোরগ)। (৮নং ওয়ার্ড) সাগর চাকমা(ফুটবল), অনিকা চাকমা(মোরগ) ও জীবন চাকমা(টিউবওয়েল)। (৯নং ওয়ার্ড) রবিধন চাকমা(টিউবওয়েল), দয়ালা চাকমা(বৈদ্যুতিক পাখা), জ্যোতিলাল চাকমা(মোরগ) ও সুরসেন চাকমা(ফুটবল)।

বর্মাছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে সুইশালা চৌধুরী(আনারস), পাইসুইখই মারমা (চশমা), নীলবর্ন চাকমা (নৌকা), হরিমোহন চাকমা (ঘোড়া), ল²ীধন চাকমা (টেবিল ফ্যান), প্রতুল কান্তি চাকমা(মটরসাইকলে)। সংরক্ষিত নারী আসন (১,২,৩) সামাচিং মারমা(কলম),অয়ক্রই প্রু মারমা(সূর্যমুখী) ও সুবিতা চাকমা(তালগাছ)। সংরক্ষিত নারী আসন (৭,৮,৯) অনিতা চাকমা (কলম) ও সবিতা চাকমা(তালগাছ)। সাধারণ সদস্য পদে (১নং ওয়ার্ড) পূর্ণ মোহন চাকমা(আপেল), ললিত কুমার চাকমা(বৈদ্যুতিক পাখা), জ্যোতি কুমার চাকমা(ফুটবল) ও দীপন চাকমা(টিউবওয়েল)। (২নং ওয়ার্ড) শান্তি চাকমা (ভ্যান গাড়ি), মংসাজাই মারমা (টিউবওয়েল), সাচিং নু মারমা (তালা), মেমং মার্মা(ফুটবল) ও চাইহ্লা প্রুমারমা(মোরগ। (৩নং ওয়ার্ড) পাইচি মং মার্মা(মোরগ), হলা চাই অং মার্মা (ফুটবল), পাইচানাই মার্মা(টিউবওয়েল) ও তপন চাকমা (তালা)। (৪নং ওয়ার্ড) রাজীব চাকমা। (৫নং ওয়ার্ড) নিতিময় চাকমা (মোরগ), পনিল বিকাশ চাকমা (আপেল), স্নেহ কুমার চাকমা(টিউবওয়েল) ও রিপন কান্তি চাকমা (বৈদ্যুতিক পাখা)। (৬নং ওয়ার্ড) চাইসুই মং মার্মা জয়(ফুটবল), রুবেল মার্মা (মোরগ), মংসাহলা মারমা(টিউবওয়েল)। (৭নং ওয়ার্ড) সোনা মোহন চাকমা(টিউবওয়েল), লক্ষীধন চাকমা(তালা), মায়া রঞ্জন চাকমা মোরগ) ও তপন চাকমা(ফুটকল)। (৮নং ওয়ার্ড) সন্তু বিকাশ চাকমা (আপেল), বিনয় কান্তি চাকমা(বৈদ্যুাতক পাখা), ও দীলিপ চাকমা(ফুটবল)।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচন অফিসার কিরণ বিকাশ চাকমা জানান, ২৬ ডিসেম্বর ৩টি ইউনিয়নেই ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে। লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ইউনিয়নে মোট ভোটার ১৯হাজার ৮২৭জন। লক্ষ্মীছড়ি ইউনিয়নে ৮হাজার ৮৭২। দুল্যাতলী ইউনিয়নে ৫হাজার ৮০৫ এবং বর্মাছড়ি ইউনিয়নে ৫হাজার ১৪৭জন ভোটার রয়েছে।