সেনাবাহিনীর প্রশিক্ষণ লব্ধ জ্ঞান দেশ ও জাতির প্রয়োজনে কাজে লাগানোর আহ্বান জানালেন জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান

খাগড়াছড়ি প্রতিনিধি: সেনাবাহিনীর প্রশিক্ষণ লব্ধ জ্ঞান দেশ ও জাতির প্রয়োজনে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান। খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর নবীন সৈনিকদের মৌলিক প্রশিক্ষণ শেষে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি । বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ির দীঘিনালার মাইনী ফরমেশন এ্যাডহক রিক্রুটিং ট্রেনিং সেন্টারের প্যারেড গ্রাউন্ডে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৪ পদাতিক ডিভিশনের কমান্ডার জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

এসময় তিনি প্রশিক্ষিত নবীন সেনা সদস্যদের উদ্দ্যেশ্যে বলেন, দেশ ও জাতির প্রয়োজনে কঠিন প্রশিক্ষণকে কাজে লাগিয়ে সেনাবাহিনীতে নিজেদের আলোকিত হবার সুযোগ রয়েছে। আদর্শ ও নির্ভীক সৈনিক হিসেবে নিজেকে নিয়োজিত রাখতে হবে। আত্মবিশ্বাস নিষ্ঠা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে দক্ষ সেনা সদস্য হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে নবীন সদস্যদের শপথ বাক্য পাঠ করান ফরমেশন এ্যাডহক ফরমেশন রিক্রুটিং ট্রেনিং সেন্টারের প্রধান প্রশিক্ষক লে. কর্ণেল মো. মেহেদী হাসান চৌধুরী। ৯ মাসের প্রশিক্ষণ শেষে ৯’শ ৫৯জন নবীন সদস্য সৈনিক হিসেবে পদাতিক ডিভিশনে যোগ দেয় । ৯ মাসের প্রশিক্ষণে শ্রেষ্ঠ রিক্রুট হিসেবে পুরষ্কার লাভ করেন সৈনিক তরিকুল ইসলাম।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ফয়জুর রহমান, ২৪ পদাতিক ডিভিশনের ষ্টাফ অফিসার কর্ণেল মোঃ মাহবুবুর রহমান, প্রধান প্রশিক্ষক, ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টার, লে. কর্ণেল মোঃ মেহেদী হাসান চৌধুরী অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Read Previous

লক্ষ্মীছড়িতে র‌্যাব’র অভিযানে গাঁজা ক্ষেত ধ্বংস, আটক ১

Read Next

তথ্যমন্ত্রীর সুস্থতা কামনায় রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের দোয়া ও মিলাদ মাহফিল