খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ব্যতিক্রমী উদ্যোগ

নারীদের প্রাথমিক চিকিৎসায় খোলা হয় নারী স্বাস্থ্যকেন্দ্র,প্রদান করা হবে স্যানিটারী ন্যাপকিন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ছাত্রী, শিক্ষিকা এবং নারী কর্মীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় ছাত্রীদের স্বাস্থ্য বিষয়ক কর্মশালা-২০২২। সোমবার খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের সহধর্মিনী ও লেডিস ক্লাবের সহ-সভানেত্রী রাবেয়া জাহাঙ্গীর।

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল ড. মোঃ এনামুল ইসলাম’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষের সহধর্মিনী শিক্ষানুরাগী মমতাজ খানম ও স্যোসাল মার্কেটিং কোম্পানী (এসএমসি)’র সেলস ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন। এ সময় এসএমসির সিনিয়র অফিসার তোফাজ্জেল হোসেন খান ও খাগড়াছড়ি সেলস অফিসার আনোয়ার ফারুক উপস্থিত ছিলেন। কর্মশালায় নারী স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরেন ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের ড. ক্যাপ্টেন আফরোজ তাহ্রিমা।

কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে স্যোসাল মার্কেটিং কোম্পানী (এসএমসি)’র পক্ষ থেকে বিনামূল্যে ৫ শত ৫০ প্যাকেট এসএমসির জয়া সেনিটারী ন্যাপকিন বিতরণ করা হয়। এর আগে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ ভবনে নারীদের স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক স্বাস্থ্য সেবার জন্য একটি নারী স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন করা হয়।

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. লে. কর্ণেল মোঃ এনামুল ইসলাম জানান, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে ১২ বছরোর্দ্ধ ছাত্রী, শিক্ষিকা ও নারী স্টাফ রয়েছে। তাদের স্বাস্থ্যসেবার কথা চিন্তা করে প্রতিষ্ঠানের সভাপতি খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম’র নির্দেশে এই নারী স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করা হয়। এখানে স্বাস্থ্যসেবা নিতে আসা শিক্ষার্থীদের বিনামূল্যে সেনিটারী ন্যাপকিন প্রদান করা হবে।