খাগড়াছড়ি ও মানিকছড়িতে ককটেল বিস্ফোরণের প্রতিবাদে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল

আলমগীর হোসেন, খাগড়াছড়ি: খাগড়াছড়ি ও মানিকছড়ি আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেল নিক্ষেপ ও বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগ

মানিকছড়িতে পাষান্ড পিতা ধর্ষণ মামলায় আটক
লক্ষ্মীছড়িতে ঈদ উপলক্ষে আসা ভিজিএফ’র চাল বিতরণ
খাগড়াছড়িসহ দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি

আলমগীর হোসেন, খাগড়াছড়ি: খাগড়াছড়ি ও মানিকছড়ি আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেল নিক্ষেপ ও বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি ও মানিকছড়ির আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন। ২৯ অক্টোবর সোমবার সকাল ১০টায় বিক্ষোভ মিছিলটি নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশ থেকে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে চিহিৃত করে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানানো হয়। বিএনপি-জামায়াত অপশক্তি খাগড়াছড়ি জেলাকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে উল্লেখ করে জড়িতদের শাস্তির দাবি জানানো হয় সমাবেশ থেকে। হামলাকারীদের আটকে ব্যর্থ হলে শহরে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতির দায়ভার প্রশাসনকে নিতে হবে বলে হুঁশিয়ারি জানান নেতৃবৃন্দরা।

ফরিদুল আলম স্বাধীনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করে সমাবেশ বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। এতে উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মাঈনুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা, জেলা কৃষকলীগের আহবায়ক আবুল কাশেম, সদর উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি দেলোয়ার হোসেন টিটো, সহসভাপতি সবুজ দে, পৌর আ.লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ফরিদ, ৩ নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক স্বপন দেসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়। ককটেলের আলামত উদ্ধার করে।

এর আগে রাত ৭টার দিকে একই ভাবে মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের ৩টি পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে। তার প্রতিবাদে মানিকচড়ি উপজেলা আওয়ামীলীগ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন আজ ১০টায় দরিয় অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মানিকছড়ি বাজার হয়ে মহামনি গুরে মানিকছড়ি সদর আমতল প্রতিবাদ সভা করেন। সভায় উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: আলমগীর হোসেন, এর পরিচালনায় বক্তব্য রাখেন মানিকছড়ি উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক মো: মোস্তফা কামাল, আসাদুর রহমান,জামাল হোসেন, উপজেলা যুবলীগ সভাপতি তাজুল ইসলাম বাবুল, সাধারন সম্পাদক জাহেদুল আলম মাসুদ,উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো: জয়নাল আবেদীন বক্তব্য রাখেন। বক্তব্য বলেন বিএনপির/ জামায়ত এখনো মানুষকে ভয় ভীতিতে দেখিয়ে ক্ষমতায় আসতে চায়। তার ধারা বাহিকতায় এই ঘটনা ঘটিয়েছেন মানিকছড়ি উপজেলার চিহ্নিত বিএনপি কর্মী উপজেলা আওয়ামীলীগ অফিসে পেট্টোল বোমা নিক্ষেপ করেছে আমরা তাদের চিনেছি তাদের আইনের আওতায় আনা হবে এবং তাদের শাস্তির দাবী জানান।