• June 14, 2024

গুইমারাতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

স্টাফ রিপোর্টার:  সারা দেশে প্রথম বারের মত শুরু হওয়া উপজেলা পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭) এর ফাইনাল ম্যাচ ১৩সেপ্টেম্বর গুইমারা মডেল হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব ১৭ এর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের ফাইনালে বিজয়ী ও বিজিত খেলোয়াদের মাঝে ট্রপি তুলে দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী খেলাধুলা যুব সমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে জানিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি দেশ ব্যাপী খেলাধুলা প্রসার ঘটানোর লক্ষ্যে নানা কর্মসুচী গ্রহণ করেছে। তিনি বলেন প্রধান মন্ত্রীর নির্দেশে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে দেশব্যাপী খেলোয়াড় বাছাই করে আর্ন্তজাতিক অঙ্গণে দেশের ছেলেরা সুনাম অর্জণের পথ সুগম করেছে। তিনি ভবিষ্যতে উন্নয়নের এধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে আবারও শেখ হাসিনাকে ভোট দেওয়ার আহবান জানিয়ে আরো বলেন, পাহাড়ের সন্ত্রাস নির্মূলের জন্য ব্যাপক অর্থনৈতিক উন্নয়ন সাধিত হচ্ছে। সন্ত্রাস নৈরাজ্য কখনো কোন জাতি বা দেশের কল্যাণ এবং উন্নয়ন করতে পারে না, আর ক্রীড়ামোধিরা কখনো সন্ত্রাস ও নৈরাজ্য করতে পারে না।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবাায়েত মাহমুদ হাসিব, গুইমারা সাবজোন কমান্ডার মেঃ মুফতী মাহমুদ জয়, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা প্রমুখ।
এছাড়াও হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ¤্রাসাথোয়াই মগ সহ উপজেলা এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও গুইমারা উপজেলার বিভিন্ন ইউনিয়নের শত শত ক্রীড়ামোধী দর্শকের উপস্থিতিতে গুইমারা মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে। ফাইনাল ম্যাচে হাফছড়ি ইউপি একাদশ একমাত্র গোলে গুইমারা একাদশকে হারিয়ে চ্যাস্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
উল্লেখ্য, গত ৭সেপ্টেম্বর এ টুর্নামেন্টের উদ্ধোধন করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্নবাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্ত নির্দিষ্টকরণ সম্পর্কিত ট্রাস্কফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। গুইমারা মডেল হাই স্কুল মাঠে অনুষ্ঠিত এ টূর্নামেন্টে গুইমারা উপজেলার তিনটি ইউনিয়নের ৩দল অংশগ্রহণ করে। অত্যন্ত উৎসব মূখর পরিবেশে বিপুল জনসমাবেশে উপস্থিত সবাই খেলা উপভোগ করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post