খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারায় নারী দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার: “সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম-জীবনধারা” এই প্রতিপাদ্য বিষয় নিয়েই অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়ির গুইমারায় নারী উন্নয়ন মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৮ই মার্চ সকালে গুইমারা উপজেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে নারী উন্নয়ন মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন গুইমারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জিনা চাকমা।

সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যে প্রু মারমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা সুদৃষ্টি চাকমা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কির্তী বিজয় চাকমা, প্রমুখ। সভায় উপস্থত ছিলেন স্কুল কলেজের শিক্ষার্থী এবং গুইমারা বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের নারীরা ও এগিয়ে যাচ্ছে। বিশেষ করে পার্বত্য চট্টগ্রামের নারীরা। তবে নারীর ক্ষমতায়নে সরকারকেআরো এগিয়ে আসতে হবে, তাদের মেধা বিবেচনা করে বিশেষ প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থাণের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। তবেই বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।