• July 13, 2024

চুক্তি একবার হয়েছে আর হবে না -কংজরী চৌধুরী

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ যে রকম মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছে। দেশ স্বাধীন যে রকম একবার হয়েছে। তেমনি ভাবে ২ডিসেম্বর পাহাড়ে শান্তি চুক্তি হয়েছে। এ চুক্তি বার বার হবে না। এখন শুধু চুক্তি বাস্তবায়নের কাজ চলছে। পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু কংজরী চৌধুরী ১০ ডিসেম্বর বুধবার লক্ষ্মীছড়ি উপজেলায় মহাজোট সরকারের ২য় মেয়াদের ৪র্থ বর্ষপূর্তি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন। তিনি বলেন, জনসংতি সমিতির সাথে চুক্তি হয়েছে, সেই জনসংহি সমিতি ভেঙ্গে দ্ইু গ্রুপ। আবার ইউপিডিএফ ভেঙ্গে দুই গ্রুপ। তিনি প্রশ্ন করেন, বাঁশ ভেঙ্গে যদি ৪ টুকরা করা হয় তাহলে কি সেই বাঁশ আর কোনো কাজে লাগে?

তিনি আরো বলেন,  সরকার রাস্তা করে দিলে একা যেমন বাঙ্গালিরা চলাচল করেনা তেমনভিাবে পাহাড়িরাও শুধু চলাচল করেনা সকল মানুষেই উন্নয়নের রাস্তা দিয়ে চলাচল করে থাকে। এলাকায় কোনো উন্নয়ন হলে সবার জীবন যাত্রার মান বেড়ে যায়। তিনি আরো বলেন, লক্ষ্মীছড়িতে অনেক উন্নয়নের কাজ হচ্ছে এবং আরো হবে। একদিন এই উপজেলা জেলার অন্য উপজেলা থেকেও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রে¤্রাচাই চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম.এ রাজ্জাক, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম.এ জব্বার, জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুই প্রু চৌধুরী অপু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন দে, মানিকছড়ি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মাঈন উদ্দিন, লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন বেপারী,লক্ষ্মীছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান। এছাড়া জেলা এবং উপজেলা সিনিয়র নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post