পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদস্লাইড নিউজ

জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা

রাঙামাটি প্রতিনিধি: জাতীয় গ্রন্থাগার দিবস  উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ৫ ফেব্রুয়ারি সোমবার সকালে জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়ে আলোচনাসভায় মিলিত হয়। জেলা পরিষদ ও সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

গণগ্রন্থাগারের আহবায়ক মনোয়ারা আক্তার জাহানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পুলিশ প্রশাসনের কোর্ট পরিদর্শক মোঃ সাদেকুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পবন কুমার চাকমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ, বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার সমিতি রাঙ্গামাটি জেলার যুগ্ম সম্পাদক ইয়াছিন রানা সোহেল।  স্বাগত বক্তব্য রাখেন জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী লাইব্রেরিয়ান সুনীলময় চাকমা। মূল প্রবন্ধ পাঠ করেন রাঙ্গামাটি সরকারি কলেজের লাইব্রেরিয়ান মঈনুদ্দিন তারেক।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, যে ব্যক্তি যত বেশি বই পড়ে সেই ব্যক্তি তত বেশি জ্ঞানী হয়ে উঠে। সুন্দর জীবন গড়ার জন্য বই পড়ার বিকল্প নেই। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সময়ে যেভাবে শিক্ষার্থীরা ফেসবুকে সময় ব্যয় করে তা যদি বই পড়ার পিছনে ব্যয় করতো তবে তাদের ভবিষ্যত জীবন আরো বেশি সুন্দর হতো। তিনি সুন্দর ও উন্নত জীবন গড়তে শিক্ষার্থীদের বেশি বেশি বই পড়ার তাগিদ দেন।