• July 14, 2024

দায়িত্ব নিলেন লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান

 দায়িত্ব নিলেন লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান
স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানগণ দায়িত্ব গ্রহণ করেছেন।  ২৬ জুন বুধবার ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের নবনির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে লক্ষ্মীছড়ি  উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে  প্রথম মাসিক সাধারণ সভায় বিদায় ও বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের আগে আয়োজিত এক মাসিক আইন-শৃঙ্খলা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া। এসময় বাবুল চৌধুরী দীর্ঘ ৫বছরের সফলতা ও ব্যার্থতার পাশপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেকটা ভালো ছিলো উল্লেখ করে করে বিদায়ী বক্তব্য রাখেন।
পরে নবনির্বাচিত চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা ও ভাইস-চেয়ারম্যান রতন বিকাশ চাকমা এবং অয়ক্রই প্রু মারমা সভাস্থলে হাজির হলে উপজেলা প্রশাসনের পক্ষ হতে ফুল দিয়ে বরণ করে নেন ইউএনও সুলতানা রাজিয়া। একইসাথে  ফুল দিয়ে বিদায়ী সংবর্ধনা জানানো হয় চেয়ারম্যান বাবুল চৌধুরীকেও। এসময় বিদায়ী ভাইস চেয়ারম্যান দিপান্তর চাকমা রাজু ও সুমনা চাকমা অনুপস্থিত ছিলেন। তবে জানা যায়, তাঁরা অসুুস্থ্যজনীত কারণে উপস্থিত থাকতে পারেন নি। দায়িত্ব প্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা সভার কার্যক্রম আরম্ভ করার অনুমোতি দিলে উপজেলা নির্বাহী অফিসার সভার কার্যক্রম পরিচালনা করেন।
পর্যায়ক্রমে উপজেলা বিভিন্ন দপ্তর প্রধানরা নিজ নিজ দপ্তরের কার্যক্রম তুলে ধরার পাশপাশি নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সবশেষে উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা সমাপনী বক্তব্য রাখেন। তিনি এর আগে নির্বাচিত হয়ে একই পদে চেয়ারম্যানের দায়িত্ব পালনকালীন সময়কার কিছু অভিজ্ঞতা তুলে ধরেন। সে সময় উন্নয়নমূলক কাজের তথ্য তুলে ধরে আবারো উপজেলার উন্নয়নের জন্য কাজ করে যাবো বলে প্রতিশ্রুতি দেন। সুপার জ্যোতি চাকমা বলেন, সরকার নিয়ম-নীতি বেঁধে দিয়েছেন, আমরা সবাই মিলে নিজ নিজ দায়িত্ব পালন করে নিয়মের মধ্যে থাকার চেষ্টা করবো। সবাই মিলে একসাথে কাজ করলে এ উপজেলা পিছিয়ে থাকবে না। জনগনের স্বার্থে সেবামূলক মানষিকতা নিয়ে কাজ করার জন্য উপস্থিত সকল অফিসারদের পরামর্শ দেন এবং যে কোনো বিষয়, যে কোনো সমস্যা আলোচনার জন্য তাঁর দরজা সব সময় খোলা থাকবে বলেও উল্লেখ করেন তিনি। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য ও কৃষি বিষয়ে কাজের ধারাবাহিকতায় অগ্রাধিকার থাকবে বলেও মনোভাব ব্যক্ত করেন সুপার জ্যোতি চাকমা।
এর আগে ভাইস চেয়ারম্যান রতন বিকাশ চাকমা ও অয়ক্রই প্রু মারমা বক্তব্য রাখেন। এছাড়াও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা ও দুল্যাতলী ইউপি চেয়ারম্যান বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মো: জাকির হোসাইন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: আতাউর রহমান চৌধূরী, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ সোহরাব হোসেন ভূইয়া, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রাশেদ, উপজেলা শিক্ষা অফিসার শুভাশীষ বড়ুয়া, লক্ষ্মীছড়ি প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মো: মোবারক হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও প্রায় সকল দপ্তরের কর্মকর্তা ৩ ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post