পানছড়িতে আ’লীগের টিমের উপর সন্ত্রাসী হামলা, আহত ৩, গাড়ি ভাংচুর, প্রতিবাদ মিছিল

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা আওয়ামীলীগে নির্বাচনী টিমের উপর সন্ত্রাসীরা হামলা করেছে। এতে সংগঠনটির সভাপতি মোঃ বাহার মিয়া, যুগ্ন-সম্পাদ

গুইমারাতে যাত্রীবাহি বাস ও গাছের পিকআপ মুখোমুখি সংঘর্ষে আহত ৩
যে কারণে নির্বাচনী উত্তাপ নেই মহালছড়ির দুই ইউনিয়নে
মানিকছড়ি বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা আওয়ামীলীগে নির্বাচনী টিমের উপর সন্ত্রাসীরা হামলা করেছে। এতে সংগঠনটির সভাপতি মোঃ বাহার মিয়া, যুগ্ন-সম্পাদক বিজয় কুমার দেবসহ তিনজন আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে বাহার মিয়ার গাড়ী। হামলার প্রতিবাদে তাৎক্ষনিক দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। সব ধরণের যানচলাচল বন্ধ রয়েছে ও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আওয়ামীলীগের দলীয় সূত্র জানিয়েছে, সোমবার (২৬শে নভেম্বর) নৌকা প্রতীকের নির্বাচনী কাজে সভাপতি‘র নেতৃত্বে একটি টিম ১নং লোগাং ইউপি থেকে কাজ শেষে ফেরার সময় পূর্ব থেকে উৎপেতে থাকা ইউনাইট্রেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)‘র লোকজন বড়কলক এলাকায় সভাপতি গাড়ীর উপর হামলা করে গাড়ীটি থামায়। পরে কোন কিছু না বুঝার আগেই সভাপতি মোঃ বাহার মিয়া, যুগ্ন-সম্পাদক বিজয় কুমার দেব ও গাড়ীর ড্রাইভার মোঃ মোহন মিয়াকে রড-লাঠি দিয়ে মারধর করে টাকা-পয়সা এবং মোবাইল ছিনিয়ে নেয়। আহতদের পানছড়ি আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলীয় নেতাকর্মীসহ সর্বস্থরের জনগন।

এই ঘটনার প্রতিবাদে পানছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিক পরিচালিত সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও আনসার ভিডিপি কমান্ডার মোঃ নাছির, উপজেলা যুবলীগ সম্পাদক ও ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান এবং বাহার মিয়ার ছোট ভাই মেঃ নাজির হোসেন প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তাগন ২৪ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের আটক, একাধিক মামলার পালাতক আসামী উপজেলা চেয়ারম্যান ও ইউপিডিএফ নেতা সর্বোত্তম চাকমা ও ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুাত্তর চাকমাকে অব্যাহতি এবং উপজেলা পরিষদের বাস ভবনে অবস্থানরত সন্ত্রাসীদের পরিবার পরিজনকে বের করে দেওয়ার দাবী জানান। এই হামলার সাথে নিজেরে সংশ্লিষ্টা অস্বিকার করেছে ইউপিডিএফ।

পানছড়ি থানা অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ নুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইউপিডিএফ হামলা করেছে, অভিযোগ ভিক্তিতে দ্রুত আইনগত ব্যবস্থ্যা নেওয়া হবে, যারা যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।