পেরুকে বিদায় করে নকআউট পর্বে ফ্রান্স

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়ার বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচে কষ্টের জয় পেয়েছিল ফ্রান্স। তারপরও তিন পয়েন্ট পেয়ে বেশ সুবিধাজনক অবস্থানে থেকেই আজ পের

দুল্যাতলী ইউনিয়ন ‘ফুটবল কাপ’ টুর্নামেন্ট উদ্বোধন: দেওয়ান পাড়া একাদশ’র জয়লাভ
ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো পেরিয়ে ফুটবল কন্যাদের বাড়িতে খাগড়াছড়ি জেলা প্রশাসক
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে রামগড় পৌরসভা একাদশ চ্যাম্পিয়ন

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়ার বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচে কষ্টের জয় পেয়েছিল ফ্রান্স। তারপরও তিন পয়েন্ট পেয়ে বেশ সুবিধাজনক অবস্থানে থেকেই আজ পেরুর মোকাবিলায় নেমেছিল তারা। লাতিন আমেরিকার দলটির বিপক্ষে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত জয় পেয়েছে ঠিক, তবে বেশ ঘাম ঝরাতে হয়েছে। এদিন তারা জিতেছে ১-০ গোলে।

টানা দুই জয়ে ফ্রান্স নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে। ‘সি’ গ্রুপ থেকে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। আর ৪ পয়েন্ট পাওয়া ডেনমার্কেরও পরের পর্বে খেলার জোরালো সম্ভাবনা রয়েছে। এদিনের হারে নিশ্চিত হয়ে গেছে পেরুর বিদায়।

আজ বৃহস্পতিবার একাতেরিনবুর্গে অনুষ্ঠিত ম্যাচের ৩৩ মিনিটে ফ্রান্স এগিয়ে যায়। কিলিয়ান এমবাপে চমৎকার শটে জালে জড়ান বল। আন্তোনিও গ্রিজম্যানের পাসে বল পেয়ে গোলটি করেন তিনি। ফ্রান্সের ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপে এ গোলটি করেন এমবাপে।

প্রথমার্ধে এই এক গোলে এগিয়ে ছিল ফ্রান্স। তবে দ্বিতীয়ার্ধে গোল সমতায় আনতে মরিয়া হয়ে ওঠে পেরু। এতটাই মরিয়া ছিল যে, সাবেক চ্যাম্পিয়নদের রক্ষণভাগ রীতিমতো তটস্থ রেখেছে তারা। কিন্তু তাদের দুর্ভাগ্য একটি গোল আদায় করতে পারেনি।

তবে অসাধারণ কিছু আক্রমণ গড়ে তারা ফ্রান্সের রক্ষণভাগকে নাজেহাল করে তোলে। এ ক্ষেত্রে প্রশংসা পেতে পারেন ফ্রান্স গোলরক্ষক, চমৎকার কিছু সেভ করে দলকে রক্ষা করেছেন।

গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ফ্রান্স মুখোমুখি হবে ডেনমার্কের এবং অস্ট্রেলিয়া লড়বে পেরুর সঙ্গে। দুটি ম্যাচই হবে আগামী ২৬ জুন।