• July 27, 2024

ভালো কাজ করলে তার স্বীকৃতি সব জায়গায় পাওয়া যায় -সাংবাদিক কলিম সরওয়ার

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার বলেন, “সেলিম চৌধুরী একজন আদর্শ সাংবাদিক এবং তার পেশাগত দায়িত্ব সততার সহিত ঠিকমতো দায়িত্ব পালন করেছেন বলেই আজকে তার সহকর্মীরা তাকে স্মরণ করছে। ভালো কাজ করলে তার স্বীকৃতি সব জায়গায় পাওয়া যায়। সাংবাদিক সেলিম চৌধুরী নিশ্চয় তার কাজেকর্মে তার দায়িত্বটুকু নিষ্ঠার সাথে পালন করেছেন। আর সেজন্যই তার জন্য এই অনন্য স্বীকৃতি। সততার সাথে কাজ করায় মৃত্যুর পরও অমর সেলিম চৌধুরী। রাঙ্গুনিয়া থেকে যারা সাংবাদিকতায় কাজ করেন তাদের জন্য অনেক কিছু শিক্ষা দিয়ে গেছেন প্রয়াত সেলিম চৌধুরী। আমাদেরকে তার পথচলা অনুসরণ করতে হবে। কমিউনিটির দিক দিয়ে সাংবাদিক একটি ছোট কমিউনিটির হলেও তার তাৎপর্য অনেক ব্যাপক। পেশাগত কারণে গণমানুষের কাছে, সরকারের কাছে, দেশের কাছে, রাজনীতিবিদদের কাছে, সমস্ত মানুষের কাছে এই পেশার মানুষের একটি আলাদা স্থান তৈরি হয়েছে। এই সম্মান এবং অর্জন রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব। অনিয়ম, দূর্নীতি তুলে ধরবো কিন্তু তা তুলে ধরার আগে সে বিষয়ে বারংবার যাচাই করে নিতে হবে।’ গতকাল শুক্রবার বিকালে রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সংগ্রাম সংবাদদাতা মরহুম আলহাজ¦ সেলিম চৌধুরীর শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ বলেন, ‘মুক্তিযোদ্ধাকালিন থেকে শুরু করে এখন পর্যন্ত হাজারো সাংবাদিক মানুষের কথা বলতে গিয়ে আজ নির্যাতিত হয়েছে। সুতারাং সাংবাদিকরা হলেন জাতির বিবেক। এই বিবেক বাঁচিয়ে রাখা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। সে হিসেবে প্রয়াত সাংবাদিক সেলিম চৌধুরী মৃত্যুর পরেও তার কর্মে চির স্মরণীয় হয়ে থাকবেন।’ বিশেষ অতিথির বক্তব্যে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, ‘নিশ্চয় সাংবাদিকতার মহান পেশাকে প্রয়াত সেলিম চৌধুরী লালন করতে পেরেছেন বলেই তার জন্য আজ সবাই ব্যতিত। তার কর্মে আজ তিনি অমর হয়ে আছেন।’ উদ্বোধনী বক্তব্যে রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ শাহজাহান সিকদার বলেন, ‘প্রয়াত সেলিম চৌধুরী আমার পরিবারের একজন, আমার বন্ধু ও ব্যবসায়িক অংশিদার ছিলেন। খুব কাছ থেকে তাকে দেখার সুযোগ হয়েছে আমার। আমি বলতে পারি সেলিম চৌধুরী একজন নিষ্ঠাবান, সৎ ও ন্যায়বান ছিলেন বলেই তার মৃত্যুর পরও তিনি সম্মানিত হয়েছে।’

রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) আকাশ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিগারুল ইসলাম জিগার ও সাবেক সাধারণ সম্পাদক মাসুদ নাসিরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মুহাম্মদ আহসানুল কাদের ভূঞা, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ধর্ম সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, মরিয়মনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সেলিম, রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ সেলিম, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন শাহ, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, সহসভাপতি পারভেজ হোসেন, প্রয়াত সেলিম চৌধুরীর ছোট ভাই ও উপজেলা যুবলীগের সহসভাপতি ইলিয়াছ কাঞ্চন চৌধুরী, রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সহসভাপতি সাংবাদিক নুরুল আবছার চৌধুরী, ঝুলন দত্ত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চট্টগ্রাম উত্তরজেলার সভাপতি মোহাম্মদ ইউসুফ, সাংবাদিক মীর খাঁন মামুন, সাংবাদিক শান্তি রঞ্জন চাকমা, সাংবাদিক আব্বাস হোসাইন আফতাব, সাংবাদিক জগলুল হুদা, সাংবাদিক আরিফুল হাসনাত, অর্পন বড়–য়া, জাহেদুর রহমান সোহাগ, মাইকেল দাশ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, সাধারণ সম্পাদক দিদারুল আলম, উপজেলা ইসলামী ফ্রন্ট নেতা করিম উদ্দিন হাছান, কোদালা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বদিউল আলম, উপজেলা মহিলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিলু আকতার, পৌরসভার সাধারণ সম্পাদক মেনকা তালুকদার, উপজেলা যুব মহিলালীগ আহবায়ক রাহেলা চৌধুরী রেখা, উপজেলা ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান, মঈন উদ্দিন মহির, হাসান মুরাদ, মুহাম্মদ আলী, আবদুল হান্নান, ইউপি সদস্য রেজাউল করিম, আবদুল মালেক, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল রাসু প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post