মাটিরাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

মাটিরাঙ্গা প্রতিনিধি:  “স্বয়ং সম্পুর্ণ মাছে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে,সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গাতেও জাতীয় মৎস

খাগড়াছড়ি ফটোকপিয়ার ব্যবসায় সমিতি গঠন
খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের কাউন্সিল
লক্ষ্মীছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

মাটিরাঙ্গা প্রতিনিধি:  “স্বয়ং সম্পুর্ণ মাছে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে,সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গাতেও জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । বুধবার সকাল ১১টার দিকে উপজেলা মৎস্য দপ্তর হলরুমে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান। তিনি জনগনকে বিষ মুক্ত মাছ উৎপাদন ও খাওয়ার অনুরোধ জানিয়ে অষ্ট্রেলিয়ান মাগুর ও পিরানহা মাছ চাষ না করার জন্যে মৎস্য চাষীদের প্রতি আহবান জানান।
এসময় তিনি জাতীয় সপ্তাহ মৎস্য সপ্তাহ-২০১৮ এর বিভিন্ন দিনের কর্মসুচী ঘোষনা করেন। এর মধ্যে ১৮ জুলাই বুধবার মতবিনিময় সভা,জনবহুল স্থানে মাইকিং, ১৯ জুলাই বৃহস্পতিবার সড়ক র‌্যালি,২০ জুলাই শুক্রবার-মৎস্য চাষে বর্তমান সরকারের অগ্রগতির বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন,২১ জুলাই শনিবার ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা,২২ জুলাই রবিবার বিভিন্ন স্কুল কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন,২৩ জুলাই সোমবার হাট বাজার/জনবহুল স্থানে মৎস চাষ বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা ও ভিডিও/প্রামাণ্যচিত্র প্রদর্শন,২৪ জুলাই মঙ্গলবার জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ মুল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অন্যতম। অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম বলেন,বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান-ই পোনা অবমুক্ত করার মধ্যদিয়ে বাংলাদেশে সর্বপ্রথম মৎস্য চাষের উন্নয়নে কাজ করেছিল।
তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার আন্তরিকতার সাথে দেশের মানুষের আমিষের চাহিদা পুরণ কল্পে মৎস্য খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সময় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ সদস্য ধর্ম জ্যোতি ত্রিপুরা, মৎস্য চাষী খোকন, সঞ্জয় দাশ, মো: জাহাঙ্গীর, সিরাজ মিয়া, সুপিয়ান, হামিদ, গন্ধরাজ, আজিম উদ্দিন, হাশেম, দুলালসহ প্রায় অর্ধশত মৎস্য চাষী উপস্থিত ছিলেন।