মানিকছড়িতে জাতীয় শোক দিবস পালিত

মানিকছড়ি প্রতিনিধি: জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকীতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ

মাটিরাঙ্গায় ঝড়ে ক্ষতিগ্রস্থ্য কালী মন্দির পুণঃ নির্মাণে সাহায্যের হাত বাড়ালেন বাঙ্গালী ছাত্র পরিষদ
লক্ষ্মীছড়িতে ৫১তম জাতীয় সমবায় দিবস উদযাপন
খাগড়াছড়ি রেডক্রিসেন্ট নির্বাচনে প্রচারণায় এগিয়ে সহ সভাপতি প্রার্থী এড. জসীম উদ্দিন মজুমদার

মানিকছড়ি প্রতিনিধি: জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকীতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোগ যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যায় মানিকছড়িতে ও দিবসটি পালনে ব্যাপক আয়োজন ছিল।

উপজেলা প্রশাসন: সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ছাত্র-জনতার উপস্থিতিতে অনুষ্টিত হয় শোক র‌্যালি। র‌্যালি শেষে শহীদ মিনার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করেন উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা,ইউএনও তামান্না মাহমুদ,অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদসহ সরকারি বিভিন্ন দপ্তর প্রধানরা। এর পর উপজেলা টাউন হলে অনুষ্টিত হয় আলোচনা সভা।  উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ এর সভাপতিত্বে এবং ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফরুক সঞ্চালিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, বিশেষ অতিথি ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজ,অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ প্রমূখ। পরে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্টিত চিত্রাংকন ও রচনা প্রতিয়োগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুনে দেন অতিথিরা।
শিক্ষা প্রতিষ্ঠান: উপজেলা প্রশাসনের র‌্যালী শেষে সকাল সাড়ে ৯টায় তিনটহরী উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত হয় র‌্যালি, কালো ব্যাজ ধারণ ও আলোচনাসভা। প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম এর সভাপতিত্বে এবং সহকারি গ্রন্থাগারিক আবদুল মান্নান সঞ্চালিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট ক্রীড়াবিদ মো. মহিউদ্দীন মুকুল, সহকারি প্রধান শিক্ষক সুদীপ কুমার নাথ প্রমূখ। সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশু-কিশোর জীবনী থেকে শুরু করে মৃত্যুর আগ পর্যন্ত মানবপ্রেম,দেশপ্রেমের দৃষ্ঠান্ত তুলে ধরে বক্তারা বলেন,আজকের প্রজন্মরা ‘বঙ্গবন্ধু’ জীবনী অনুসরণ করে নিজেকে গড়ে তুলতে পারলে এ দেশ  ও জাতি স্বার্থক হবে,দেশ এগিয়ে যাবে। অন্য মতাদর্শ রাষ্ট্রীয় ক্ষমতায় এলে এ জাতি আবারো পিছিয়ে পড়বে।
বক্তব্য শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এবং পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচী, বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে প্রকাশিত দেয়ালিকা“সূর্যাস্ত” সকলের উদ্দেশ্যে প্রদর্শণ করা হয়।
বাংলাদেশ আওয়ামীলীগ: জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উদযাপনে বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন,মানিকছড়ির উদ্যোগে দিন ব্যাপি পালিত হয়েছে নানা কর্মসূচী। সকাল ৭টায় দলীয় অফিসের সামনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে সভাপতি মো, জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের নেতৃত্বে দলের সিনিয়র নেতৃবৃন্দসহ অঙ্গসংগঠনের সকল স্তরের নেতা-কর্মীর  উপস্থিতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। ৭.৩০ মিনিটে জাতীয় ,দলীয় ও কালো পতাকা উত্তোলন  এবং কালো ব্যাজ ধারণ করা হয়। বিকাল ৩টায় অনুষ্টিত হয় কোরআন খতম ও মিলাদ মাহফিল। বিকাল ৪টায় শোক সমাবেশ ও শোক র‌্যালি অনুষ্টিত হয়।