খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িস্লাইড নিউজ

মানিকছড়িতে দুর্নীতি বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা

মানিকছড়ি প্রতিনিধি: দুর্নীতি প্রতিরোধ সপ্তাহের ৩য় দিনে মানিকছড়ির যোগ্যাছোলা ইউনিয়নে ব্যাপক লোকসমাগমে দুর্নীতি বিরোধী মানববন্ধন, পথসভা ও আলোচনাসভা অনুষ্টিত হয়েছে।

“বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এ প্রতিপাদ্যে এবার দেশ ব্যাপি দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ(২৬ মার্চ-১ এপ্রিল) উদযাপনের ৩য় দিনে মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ২৮ মার্চ সকালে উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নে দিবসটি পালনে স্কুল শিক্ষার্থী, ইউনিয়নের প্রস্তাবিত দুপ্রক ,জনপ্রতিনিধি ও সুশীল সমাজের অংশ গ্রহনে আয়োজন করেছে মানববন্ধন,পথসভা ও আলোচনাসভা।

সকাল ১০টায় যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্টিত র‌্যালি, মানববন্ধন ও পথসভা। এতে বক্তব্য রাখেন যোগ্যাছোলা উচাচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.কে.আজাদ ও উপজেলা দুপ্রক সভাপতি মো. আতিউল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন দুপ্রক(প্রস্তাবিত) সভাপতি ও যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয় সহকারি প্রধান মো. আবদুল মান্নান, হেডম্যান কংজুরী চৌধুরী, ব্যবসায়ী মো. তৈয়ব আলী,উপজেলা দুপ্রক সহ-সভাপতি ডা. অমর কান্তি দত্ত, সাধারণ সম্পাদক আবদুল মান্নানসহ জনপ্রতিনিধি ,শিক্ষক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা আজকের প্রজন্ম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দুর্নীতি হচ্ছে ন্যায়ের পরিপন্থি সকল  কাজ। সত্যের বিপরীত অসত্যকেই দুর্নীতি হিসেবে চিহ্নিত করা যায়। সুতরাং আজকের শিশুরা যদি ন্যায়-অন্যায়,ভাল-মন্দ সর্ম্পকে জানতে পারে তাহলে তারাই সমাজরে সকল অন্যায় ও মিথ্যার প্রতিবাদ করবে এবং সত্য ও ভালো কাজ করতে শিখবে।
মানববন্ধন, পথসভা শেষে ইউনিয়ন পরিষদ কক্ষে উপজেলা দুপ্রক সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর সঞ্চালনায় অনুষ্টিত হয় আলোচনাসভা।

এতে উপজেলা দুপ্রক সভাপতি মো. আতিউল ইসলাম সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি ছিলেন যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন ও.সি তদন্ত মো. মনজুর আহম্মেদ, শিক্ষক এম.কে.আজাদ, হেডম্যান কংজুরী চৌধুরী, ব্যবসায়ী তৈয়ব আলীসহ সকল ইউপি সদস্য ও সদস্যারা।