খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে বিএনপি নেতা-কর্মীর উপর নেক্কারজনক হামলার নিন্দা জানিয়েছে ওয়াদুদ ভূইয়া

ডেস্ক রিপোর্ট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ প্রেস বিজ্ঞপ্তি খাগড়াছড়ির মানিকছড়িতে বিএনপির ২১ ফেব্রুয়ারির প্রস্তুতি সভায় আওয়ামী সন্ত্রাসীদের হামলা। ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে, খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা বিএনপির প্রস্তুতি সভায়, ন্যক্কারজনক হামলা করেছে আওয়ামীলীগ সন্ত্রাসীরা। এ এইচ এম ফারুক এপিএস @ওয়াদুদ ভূইয়া এবং তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক, জেলা বিএনপি, খাগড়াছড়ি দেয়া এক প্রেসবার্তায় এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছন বিএনপির কেন্দ্রীয় নেতা, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া।
প্রেসবার্তায় বলা হয় শনিবার বিকালে মানিকছড়ি সদরে উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক এনামের বাসার আঙিনায় পেন্ডেল টানিয়ে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভা চলাকালে বিকাল ০৫.৩০ মিনিটে সেখানে সন্ত্রাসী হামলা চালানো হয়। মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রায় শতাধিক সন্ত্রাসী অংশ নেয় এই হামলায়। সন্ত্রাসী হামলায় মানিকছড়ি উপজেলা বিএনপি আহ্বায়ক এনামুল হক এনাম, উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম চেয়ারম্যান, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি সদস্য মোঃ ইসমাইল ও মানিকছড়ি উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মীর হোসেন, মানিকছড়ি উপজেলা মহিলা দলের সভাপতি কাঞ্চন মালা, উপজেলা যুবদল যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক, তিনট্যহরী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক মোঃ মন্জু ও যুগ্ম আহ্বায়ক ইউনুচ আলী সুমন, ২নং বাটনাতলী ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি সাইফুল ইসলাম, মানিকছড়ি উপজেলা মহিলা দল নেত্রী ফরিদা মেম্বার ও সুমি আক্তার সহ ৩০ জনের অধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।
হামলার পরে উপজেলা সদরে মিছিল করে আতঙ্ক ছড়িয়ে ত্রাসের পরিস্থিতি তৈরি করেছে। উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক এনামের বাসার গেইট ভেঙে প্রবেশ করে বাড়িতেও ভাঙচুর চালায়। পরে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের যাকে যেখানে পাচ্ছে মারধর করা হচ্ছে। ভয়ে কেউ হাসপাতালে যেতে পারেনি। আহত নেতাকর্মীরা গোপনে বিভিন্ন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, ফার্মেসি ও বাসায় চিকিৎসা নিচ্ছেন। বিরোধী দলকে দমন পীড়নের অংশ হিসেবে শান্তিপূর্ণ ঘরোয়া ভাবে অনুষ্ঠিত এই প্রস্তুতি সভায় আওয়ামী সন্ত্রাসীদের হামলা চানানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া। তিনি দ্রুত চিহ্নিত রাজনৈতিক এই সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। তিনি বলেন, অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে। উল্লেখ, কয়েক বছর আগে উপজেলা বিএনপির কার্যালয়টি আগুনদিয়ে পুড়িয়ে ফেলে আওয়ামী সন্ত্রাসীরা। বর্তমানে সেটি নির্মাণাধীন। এজন্যও আওয়ামী লীগের গাত্রদাহ হচ্ছে বলে পরিলক্ষিত হয়।-প্রেস বিজ্ঞপ্তি।