পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

রাঙামাটিতে তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় বরকল বিজিবি চ্যাম্পিয়ন

রাঙ্গামাটি প্রতিনিধি: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সেক্টরের আয়োজনে তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় বরকল বিজিবি চ্যাম্পিয়ন হয়েছে। এই প্রতিযোগিতায় তারা ৭টি স্বর্ণসহ মোট ৯টি পদক পেয়েছে। আর ১টি স্বর্ণসহ মোট ৬টি পদক পেয়ে ৩ বিজিবি পানছড়ি রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। বৃহস্পতিবার (২২মার্চ) সকালে বিজিবি রাঙামাটি সদর সেক্টরে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন, চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কর্ণেল গাজী মো. আহসানুজ্জামান বলেন, বিশ্বে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা আবিষ্কার হয়েছে খুব বেশি দিন নয়। অল্প সময়ে এই প্রতিযোগিতা বাংলাদেশেও আয়োজন করেছে এবং বিজিবি’র সৈনিকরা এটি আয়ত্ত্ব করতে সক্ষম হয়েছে। তিনি আরও বলেন,তায়কোয়ান্ডো যুদ্ধক্ষেত্রে শত্রুর উপর প্রভাব বিস্তারের জন্য অস্ত্রের বিকল্প হিসেবে প্রয়োগ করা যেতে পারে। নিদের আত্মরক্ষার জন্য প্রতিটি মানুষের তায়কোয়ান্ডো প্রশিক্ষণ নেওয়া প্রয়োজন। এসময় তিনি সকল প্রতিযোগিদের এ তায়কোয়ান্ডো আরও মনযোগি হওয়ার জন্য যোগ করেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সেক্টরের আয়োজনে চলতি বছরের ১৮মার্চ থেকে দক্ষিণ পূর্ব রিজিয়ন পর্যায়ে আন্তঃ ব্যাটালিয়নের ৫দিনব্যাপী তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় ১২টি ব্যাটালিয়নের প্রতিযোগিরা অংশগ্রহন করেন।