রামগড়ে পাহাড়ি ছাত্র পরিষদে ২য় কাউন্সিল সম্পন্ন

স্টাফ রিপোর্টার: রামগড় উপজেলায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর ২য় কাউন্সিল সম্পন্ন হয়েছে। সোবমবার ২৯ অক্টোবর দুপুর ১২টায় রাম

পানছড়ি জোনে মতবিনিময় সভা
শুদ্ধাচার পুরস্কার পেলেন লক্ষ্মীছড়ির ইউএনও মো: ইয়াছিন
খাগড়াছড়ি পৌরসভার মেয়র’র দায়িত্ব নিলেন নির্মলেন্দু চৌধুরী

স্টাফ রিপোর্টার: রামগড় উপজেলায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর ২য় কাউন্সিল সম্পন্ন হয়েছে। সোবমবার ২৯ অক্টোবর দুপুর ১২টায় রামগড় উপজেলা সদর এলাকায় এই কাউন্সিল সম্পন্ন হয়। পিসিপি রামগড় উপজেলা শাখার সাধারণ সম্পাদক নরেশ ত্রিপুরার সভাপতিত্বে ও প্রবীর ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় ইউনিটের সমন্বয়ক অপু ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর রামগড় উপজেলা শাখার সহ-সভাপতি বিষু ত্রিপুরা প্রমূখ। এছাড়াও পিসিপি জেলা সহ-সাধারণ সম্পাদক দিপংকর ত্রিপুরাসহ জেলা মানিকছড়ি-লক্ষ্মীছড়ি ও মাটিরাঙ্গার পিসিপি প্রতিনিধি উপস্থিত ছিলেন।

কাউন্সিল অধিবেশন শুরুতে নিপীড়িত জনতার অধিকার প্রতিষ্ঠার লক্ষে আত্মবলিদানকারী শহীদ রূপক-মিঠুন-তপন-এলটন-পলাশ চাকমা, মংশে মারমা ও কাথাং ত্রিপুরাসহ সকল বীর শহীদদের শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অধিবেশনের বক্তারা অভিযোগ করে বলেন, দেশ স্বাধীনতার ৪৭ বছরের পরও পার্বত্য চট্টগ্রামের শান্তি প্রতিষ্ঠা হয়নি। পাহাড়ে জনগণ আজ সরকার ও রাষ্ট্রীয় বাহিনী হাতে জিম্মি। নিজেদের স্বাতন্ত্র বজায় রেখে সামাজিক-রাজনৈতিক-শিক্ষা-ধর্মীয় সংস্কৃতি চর্চা করার স্বাধীনতা পাইনি।

কাউন্সিল অধিবেশন শেষে উপস্থিত সর্বসম্মতিক্রমে নরেশ ত্রিপুরাকে সভাপতি, প্রবীর ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও পরান ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য কার্যকারী সদস্য সহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়।

পুরাতন কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা।