খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে বিএনপি নেতাকে অপহরণ, জেলা বিএনপির নিন্দা

রামগড় প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়ায় এক বিএনপি নেতাকে অপহরণের পর গত ৪ দিনেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ মার্চ রবিবার রাত আনুমানিক আড়াইটার দিকে পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি চাইথোয়াই মারমাকে পাকলা পাড়ার নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় সশস্ত্র উপজাতীয় সন্ত্রাসীরা। এসময় বাড়িতে থাকা তার আতœীয়-স্বজনরা অস্ত্রের ভয়ে আওয়াজ করতে পারে নি।

এ ঘটনার চারদিন পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত অপহৃত বিএনপির এই নেতার কোন হদিস পাওয়া যায়নি। তাছাড়া সন্ত্রাসীদের ভয়ে পরিবারের কেউ বিষয়টি আদৌ কাউকে জানায়নি। এবিষয়ে চাইথোয়াই মারমার স্ত্রী লাওরিমা মারমা জানান, কোনরকম পূর্বশত্রুতা ছাড়াই আমার স্বামীকে রবিবার রাতে কয়েকজন উপজাতীয় অস্ত্রধারী সন্ত্রাসী বাড়ি থেকে তুলে নিয়ে যায়, আমরা ভেবেছিলাম তারা আমার স্বামীকে ছেড়ে দিবে, তাছাড়া অস্ত্রের ভয়ে আমরা কাউকে জানাইনি কিন্তু ঘটনার চারদিন হয়ে গেলেও আমার স্বামী ফিরে না আসায় আমি রামগড় থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।
রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি শোনার পরপরই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, অপহৃতের স্ত্রী বাদী হয়ে থানায় জিডি করার পর থেকেই আমাদের  তদন্ত ও উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

এদিকে অপহরণের ৪ দিন পেরিয়ে গেলেও অপহৃত বিএনপি নেতা চাইথোয়াই মারমা কোন খোঁজ না পাওয়ায় এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চাইথোয়াই মারমাকে দ্রুত উদ্ধারে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। সন্ধ্যায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবু তালেব স্বাক্ষিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি এ দাবি জানানো হয়। তবে পাহাড়ের উপজাতীয় সশস্ত্র সংগঠন ইউপিডিএফ ও জেএসএস কেউই অপহরণের বিষয়টি স্বীকার করেনি, এছাড়া মারমা ঐক্য পরিষদের পক্ষ হতেও চাইথোয়াই মারমা অপহরণের পর উদ্ধারে কোন ধরণের তৎপরতা পরিলক্ষিতত হয়নি।