খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত, শান্তিপূর্ণ রাখতে ছিল বাড়তি নিরাপত্তা

স্টাফ রিপোর্টার: “সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে-জীবনধারা-কে প্রতিপাদ্য করে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। ৮মার্চ বৃহস্পতিবার দিবসটি পালন উপলক্ষে লক্ষ্মীছড়ি উপজেলায় সকালে উপজেলা মহিলা কার্যালয়ে নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

এ সময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রিয়াদ হোসেন, উপজেলা কৃষি অফিসার সফিকুল ইসলাম ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান বেবি রানী বসু, সংরক্ষিত মহিলা সদস্যা জয়া চাকমা, নারী কল্যাণ সমিতির সভাপতি হালিমা বেগম, মহিলা বিষয়ক অফিসার হাসিনা আক্তারসহ অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে পৃথকভাবে পার্বত্য নারী উন্নয়ন সংগঠনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কুশিনগর এলাকা থেকে বের হয়ে হাসপাতাল গেইট, উপজেলা সদরের বেলতলী পাড়া অতিক্রম করে বটতলায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে করে। এসময় সংহতি প্রকাশ করে র‌্যালিতে যোগ দেন ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা, ত্রিলন কুমার চাকমা ও হরিমোহন চাকমা। পরে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বেবি রানী বসু, পার্বত্য নারী উন্নয়ন সংগঠনের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সভাপতি সুমনা চাকমা, মন্দিরা তাতী ও মেরিনা চাকমা প্রমুখ। বক্তারা পাহাড় ও সমতলের বিভিন্ন স্থানে নারী নির্যাতনের চিত্র তুলে ধরে পুরুষ শাসিত সমাজে নারী নির্যাতন বন্ধের দাবি জানান।

দিবসটিকে ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। যে কোনো অনাকাংখিত ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ,ভিডিপি ছাড়াও সেনাবাহিনী ছিল সতর্ক অবস্থায়।