লক্ষ্মীছড়িতে পালিত হচ্ছে মহান বিজয় দিবস, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় পুস্পমাল্য অর্পন, কুচকাওয়াজ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। দ

মাটিরাঙ্গায় ট্রাক চাপায় নিহত ১, বেচে গেলো কন্যা শিশু
মানিকছড়িতে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু
রামগড়ে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় পুস্পমাল্য অর্পন, কুচকাওয়াজ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। দিবসটির নানা কর্মসূচির অংশ হিসেবে দিনের শুরতেই শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপর সকাল ৮টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতী পতাকা উত্তলন ও কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। মহামান্য রাষ্ট্রপতির পক্ষ হতে সালাম গ্রহণ করেন লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল।

এসময় লক্ষ্মীছড়ি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংগ্য প্রু মারমা সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ আব্দুল জব্বার এসময় উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয়ের ছেলে-মেয়েদের শরীর চার্চা প্রদর্শন ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল এর সভাপতিত্বে উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংগ্য প্রু মারমা প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার অফিাসার্স ইনচর্জ আ: জব্বার। এছাড়াও মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার খন্দকার আব্দুল ওহাব, মো: শহিদুল ইসলাম ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন ব্যাপারী বক্তব্য রাখে। সভায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানা প্রাইজ মানি ও ফুল দিয়ে শুচ্ছো জানানো হয় ।

পরে ক্রীড়া প্রতিযোগীতা শুরু হয়। বিকেল প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অতিথি শিল্পী ও স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেনে। সকালে উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদ, লক্ষ্মীছড়ি জোন, লক্ষ্মীছড়ি থানা, লক্ষ্মীছড়ি কলেজ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা বিএনপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা প্রশাসনের পক্ষ হতে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, ভাইস চেয়ারম্যান বেবি রানী বসুসহ উপজেলার জনপ্রতিনিধি ও অফিসারদের অংশ গ্রহণে পুস্পমাল্য অর্পন করা হয়। লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান মিজান এর নেতৃত্বে জাতীর শ্রেষ্ট সন্তার বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পমাল্য অর্পন করেন। লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ আ: জব্বার এর নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।