লক্ষ্মীছড়িতে সেমিনার ও বিজ্ঞান ভিত্তিক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত

মোবারক হোসেন: ‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শিক্ষা শীর্ষক’ সেমিনার ও বিজ্ঞান ভিত্তিক কুইজ প্রতিযোগীতা লক্ষ্মীছড়ি মডেল সরকারি উচ্চ ব

মহালছড়িতে স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন
গুইমারা থানা পুলিশের দেওয়া ঘর পেলো আবাই মারমা ভার্চুয়ালি উদ্বোধন
খাগড়াছড়িতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

মোবারক হোসেন: ‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শিক্ষা শীর্ষক’ সেমিনার ও বিজ্ঞান ভিত্তিক কুইজ প্রতিযোগীতা লক্ষ্মীছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

২৪ জানুয়ারি বৃহস্পতিবার উপজেলা সদরে অবস্থিত লক্ষ্মীছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে এ সেমিনার ও কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল সেমিনার ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সারওয়ার ইউসুফ জামাল ও বিদ্যালয়ের প্রধান শিক্ষাক আবু বক্কর ছিদ্দিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দুইটি পর্বে এ কার্যক্রমের আয়োজন করা হয়। প্রথম পর্বে চলে কুইজ প্রতিযোগীতা। এতে ৪টি গ্রুপে ভাগ হয়ে লক্ষ্মীছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুল্যাতলী জুনিয়র হাইস্কুল, হাজাছড়ি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়, হুদুকছড়ি নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ও তনুরাম কার্বারী পাড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয় প্রতিযোগীতায় অংশ নেন। ১৫ সেকেন্ড সময় দিয়ে প্রতিযোগীদের মাঝে বিজ্ঞান ভিত্তিক প্রশ্ন করা হয়। চলে ঝটপট প্রশ্নের প্রতিযোগীতা।

মডারেটরের দায়িত্ব পালন করেন লক্ষ্মীছড়ি সরকারি হাই¯ু‹লের শিক্ষিকা রুপালী চাকমা। কি-নোট উপস্থাপন করেন লক্ষ্মীছড়ি কলেজের প্রভাষক মো: দেলোয়ার হোসেন। চারজন বিচারক প্যানেল নিয়োগ করা হয়। লক্ষ্মীছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এ প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন।