• July 23, 2024

লামায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৯৮তম জন্মদিন উদযাপন

লামা(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় বিপুল উৎসাহ-উদ্দিপনা ও ব্যাপক কর্মসূচির মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অংগ সংঠনসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলি ব্যাপক কর্মসূচি পালন করেছে।  উপজেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে ছিল, ১৬ মার্চ শিশু-কিশোর চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, ১৭ মার্চ বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ।

উপজেলা প্রশাসনের র‌্যালি শেষে পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হন। সহকারী কমিশনার ভুমির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নির্বাহী অফিসার খিনওয়ান নু প্রধান অতিথি ও মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন, কৃষি অফিসার নুরে আলম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জুয়ের মজুমদার, মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুঞা,শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল ও পরিবার পরিকল্পনা অফিসার জোবাইরা বেগম বিশেষ অতিথি ছিলেন। আওয়ামীলীগ ও অংগ সংগঠনের কর্মসুচীর মধ্যে ছিল, সূর্যোদয়ের সাথে আনুষ্ঠানিক জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কোরাণখানী, দোয়া ও মিলাদ মাহফিল,

আলোচনা সভা শেষে কেক কেটে জাতির পিতার জন্মদিনকে স্বাগত জানয় । পৌর আওয়ামীলীগ সভাপতি ওয়ার্ড কাউন্সিলার মোহাম্মদ রফিকের সভাপতিত্বে গেষ্টহাউস মিলনায়তনে অনুষ্ঠিত হয় দিবসের আলোচনা সভা। এতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আরহাজ্ব মোঃ ইসমাইর প্রধান অতিথি ও মুক্তিযোদ্ধা কমান্ডার ও আওয়ামী লীগ সিনিযর সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান এবং জেলা পরিষদ সদস্য মোস্কফা জামাল বিশেষ অতিথি ছিলেন। বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা-মোঃ তাজুল ইসলাম, অজাহা ত্রিপুরা, আব্বাস উদ্দিন সেলিম, মোঃ তৈয়ব আলী, মংচিংপ্রু মার্মা, জাহাংগীর আলম কাওসার, আব্দুল ওয়াহাব সওদাগর, মাইকেল আইচ, আলা উদ্দিন, ইউছুপ মজুমদার, আনোয়ার হোসেন সোহেল, বিপ্লব দাশ ও মোঃ সাদ্দাম হোসেন।
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কোরানখানী, দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

লামা হলিচাইল্ড পাবলিক স্কুলের কয়েকশ শিক্ষার্থী রংবেরংয়ের বেলুন উড়িয়ে ভুভুজেলার সুরলহরীতে মুখরিত বর্ণাঢ্য র‌্যালী সদর প্রদক্ষিণ শেষে বিদ্যালয প্রাঙ্গনে মিলিত হয়। এখানে স্কুল পরিচারনা কমিটির সভাপতি বিশিষ্ঠ সাংবাদিক মোঃ তানফিজুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় বীর মুক্তিযোদ্ধা ও প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া প্রধান অতিথি থেকে কেক কেটে জাতির পিতার জন্মদিন পালন করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে এবারই প্রথম উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এক পৌরসভা ও সাত ইউনিয়ন পরিষদে জাতির পিতার জন্মদিন ও জাাতীয় শিশুদিবস উদযাপিত হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post