সমকাল সম্পাদকের মৃত্যুতে খাগড়াছড়িতে শোকের ছায়া

খাগড়াছড়ি প্রতিনিধি: দেশের প্রথিতযশা সাংবাদিক দৈনিক ‘সমকাল’-সংবাদপত্রের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই। সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি ইন

বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ ও শ্রেণী কার্যক্রম উদ্বোধন
রোভার স্কাউট শাখায় উডব্যাজ পার্চমেন্ট অর্জন করলেন খাগড়াছড়ির দুলাল ও রফিক
দীঘিনালায় ১২ লাখ টাকাসহ এক চাঁদাবাজ আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: দেশের প্রথিতযশা সাংবাদিক দৈনিক ‘সমকাল’-সংবাদপত্রের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই। সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন গোলাম সারওয়ার। তিনি হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী সালেহা সরওয়ার, দুই ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উন্নত চিকিৎসার জন্য গত ৩রা আগস্ট মধ্যরাতে গোলাম সারওয়ারকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। পরে সোমবার তিনি ইন্তেকাল করেন। তার মৃত্যুতে জেলা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, উপজেলা প্রেসক্লাব গুইমারাসহ খাগড়াছড়ির বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠন সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক পৃথক ভাবে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম ও সাধারণ সম্পাদক কানন আচার্য্য, উপজেলা প্রেসক্লাব গুইমারার সভাপতি এম সাইফুর রহমান সজিব এ শোক প্রকাশ করেন। এসময় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। গোলাম সারওয়ার দৈনিক সমকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি দৈনিক যুগান্তরেরও প্রতিষ্ঠাতা সম্পাদক।