সাংবাদিক কামাল’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রেসক্লাবে স্মরণসভা ও দোয়া মাহফিল

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়ির ছাত্রনেতা ও উদীয়মান সাংবাদিক দৈনিক আজকের কাগজ, বীর চট্টগ্রাম মঞ্চ ও ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) উ

বৈসাবিন উৎসবে ভাসলো খাগড়াছড়ির সকল সম্প্রদায়ের মানুষ
রাষ্ট্রীয় পদক প্রাপ্ত মানিকছড়িতে আনসার ও ভিডিপির ইউনিয়ন দলনেতাকে সংর্বধনা
প্রসঙ্গ: পাহাড়ের উত্তপ্ত পরিবেশ

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়ির ছাত্রনেতা ও উদীয়মান সাংবাদিক দৈনিক আজকের কাগজ, বীর চট্টগ্রাম মঞ্চ ও ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) উপজেলা প্রতিনিধি প্রয়াত সাংবাদিক মো. কামাল হোসেন এর ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মানিকছড়ি প্রেসক্লাবের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ আগস্ট) বিকালে উপজেলা প্রেসক্লাবে সাংবাদিক মো. রবিউল হোসেন এর সঞ্চালনায় আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মো. জসিম উদ্দীন মজুমদার।

স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলনে ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম জাহাঙ্গীর আলম, লক্ষীছড়ি প্রেসক্লাব সভাপতি মো. মোবারক হোসেন, সহ-সভাপতি আব্রে মারমা, মো. শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল মান্নান, প্রয়াত সাংবাদিক কামাল এর ছোট ভাই মো. জহির হোসেন প্রমূখ। পরে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে স্মরণ সভা শেষ হয়।

উল্লেখ্য, ২০০৪ সালের এই দিনে সাংবাদিক মো. কামাল হোসেনকে উপজেলার তিনটহরীস্থ নিজ বাড়ী থেকে অস্ত্রের মূখে তুলি নিয়ে যায় দুর্বৃত্তরা! এ সময় সাংবাদিক কামাল দুর্বৃত্তদের পরিচয় জেনে গেলে বাড়ির অদূরে নির্জন জঙ্গলে নিয়ে তাকে নির্মম ও নৃশংসভাবে জবাই করে হত্যা করেন! এ ঘটনায় দেশব্যাপি পুরো সাংবাদিক সমাজ প্রতিবাদমূখর হয়ে উঠেন। পরে নিহতের ছোট ভাই মো. জহির হোসেন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করলেও প্রত্যক্ষ স্বাক্ষীর অভাবে মামলাটির অপমৃত্যু ঘটে।