চট্টগ্রাম সংবাদশিরোনামস্লাইড নিউজ

হযরত গাউছুল আ’যম বাবাভাণ্ডারী (ক.)’র ওরশ শরীফের সকল প্রস্তুতি

ফটিকছড়ি প্রতিনিধি: উপ-মহাদেশের আধ্যাত্মিক সাধনার প্রাণকেন্দ্র চট্টগ্রাম ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফের অন্যতম প্রাণপুরুষ, ত্বরীক্বায়ে মাইজভাণ্ডারীয়ার পূর্ণতাদানকারী শেখে ফা’য়াল হুজুর গাউছুল আ’যম শাহ্সূফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান বাবাভাণ্ডারী (ক.) এর ৮১তম ওরশ শরীফ আগামী ২০ চৈত্র ৩ এপ্রিল থেকে শুরু হয়ে ২২ চৈত্র ৫ এপ্রিল-২০১৮ বৃহস্পতিবার আখেরী মুনাজাতের মাধ্যমে মাইজভাণ্ডার দরবার শরীফে সম্পন্ন হবে। এ উপলক্ষে এক প্রস্তুতি সভা আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া ওরশ শরীফ উদ্যাপন কমিটির যৌথ উদ্যোগে ২৪ মার্চ শনিবার নগরীর চকবাজারস্থ কাপাসগোলা মাইজভাণ্ডার মন্জিল খানক্বা শরীফে অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা আলহাজ্ব বোরহান উদ্দিন। আলোচনায় অংশগ্রহণ করেন, খাদেম আলহাজ্ব গাজী সালাহ উদ্দিন, আন্জুমান কেন্দ্রীয় সহসভাপতি ও মইনীয়া ওরশ শরীফ উদ্যাপন কমিটির আহ্বায়ক আলহাজ্ব কবীর চৌধুরী, কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মো: ইব্রাহিম মিয়া, আন্জুমান চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ শহীদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোজাহের আলম, খলিফা মো: তকদির হোসেন, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান  প্রমুখ।

সভায় ওরশ শরীফের নিরাপত্তার জন্য আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আন্জুমান ও মইনীয়া যুব ফোরাম থেকে পাঁচশত সেচ্ছাসেবক নিয়ে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়। সভাপতির বক্তব্যে আলহাজ্ব বোরহান উদ্দিন বলেন ২২ চৈত্রের এ ওরশ শরীফে লাখো লাখো লোকের সমাগম হবে। তাই এ বিশাল ওরশ শরীফ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে দায়িত্ব প্রাপ্ত সবাইকে ধৈর্য ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করতে হবে। পরে আসন্ন ওরশ শরীফে আগত ভক্ত-অনুরক্তসহ সর্বমানবতার কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন সভার সভাপতি।