খাগড়াছড়িতে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু

Homeস্লাইড নিউজশিরোনাম

খাগড়াছড়িতে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা ও উপজেলা পর্যায়ের ৩০ জন যুব রেড ক্রিসেন্ট সদস্যদের অংশ গ্রহণে ৬ দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার বিষয়ক

খাগড়াছড়ির সাজেকের শীতার্ত মানুষের পাশে চট্টগ্রামের ইয়ুথ ওয়েলফেয়ার
ওয়াদুদ ভূইয়ার বাস ভবনে হামলার চেষ্টায় থানায় মামলা
মাটিরাঙ্গায় বাঙ্গালি গৃহবধু ধর্ষণের অভিযোগে উপজাতীয় যুবক আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা ও উপজেলা পর্যায়ের ৩০ জন যুব রেড ক্রিসেন্ট সদস্যদের অংশ গ্রহণে ৬ দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। শুক্রবার ২২ জুলাই-২০২২ খ্রি. সকালে খাগড়াছড়ি সদরস্থ হিলটপ হোটেলের হল রুমে এই প্রশিক্ষণের উদ্বোধন ঘোষণা করেন, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান, এডভোকেট জসিম উদ্দিন মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণ বিভাগের উপ-পরিচালক, তরুণ কান্তি সাহা, ইউনিট কার্য নির্বাহী সদস্য, মো. জসিম উদ্দিন, রোকেয়া বেগম ও মো. শহিদুল ইসলাম, ইউনিট কর্মকর্তা, আব্দুল গনি মজুমদার, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের প্রকল্প কর্মকর্তা, রাকিবুল আলম, যুব প্রধান শাহাজ উদ্দিন খোন্দকার প্রমূখ।

উদ্বোধনী বক্তব্যে ইউনিটের ভাইস চেয়ারম্যান, এডভোকেট জসিম উদ্দিন মজুমদার বলেন, খাগড়াছড়ি জেলা ও প্রতিটি উপজেলা পর্যায়ে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকেরা অত্যন্ত সু-নামের সাথে সেবামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে যে কোনো দুর্যোগে তারা ঝাপিয়ে পড়ে সেবা দেয়া জন্য। প্রশিক্ষণটি সম্পন্নের পর তারা আরও বেশি দক্ষতার সাথে কাজ করতে পারবে।

উল্লেখ্য, প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার বিষয়ক প্রশিক্ষণটি আন্তর্জাতিক রেড ক্রস কমিটির সহযোগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ বাস্তবায়ন করছে। এতে অংশ নিয়েছে খাগড়াছড়ি সদর, মহালছড়ি, মানিকছড়ি, মাটিরাঙ্গা ও রামগড় উপজেলার যুব রেড ক্রিসেন্টের সদস্যরা। খাগড়াছড়িতে প্রথম পর্যায়ে ৩০ জন যুব রেড ক্রিসেন্ট সদস্যদের অংশ গ্রহণে প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে, যা অদ্য ২২ জুলাই থেকে শুরু হয়ে শেষ হবে ২৭ জুলাই-২০২২ খ্রি. তারিখে।