রামগড়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

রামগড়(খাগড়ছড়ি)প্রতিনিধি: জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ উপলক্ষে রামগড় মৎস্য অফিসে র আয়োজনে সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মৎস্য সপ্তাহ উপলক্ষে শনিবার(২৩ জুলাই) দুপুর ২টায় রামগড় মৎস্য কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় মৎস্য সম্পর্কে মৎস্য অফিসার প্রণব সরকার বলেন, মৎস্যখাত বর্তমান সরকারের একটি অন্যতম অগ্রাধিকারভূক্ত খাত, দেশের বিপূল জনগোষ্ঠীর পুষ্ঠি চাহিদা পূরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষে এ খাত পরিকল্পিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। প্রাকৃতিক জলাশয়ে সুষ্ঠু ব‍্যবস্থাপনা জীববৈচিত্র্য সংরক্ষণ পরিবেশ বান্ধব ও উন্নত প্রযুক্তিনির্ভর কার্যক্রম গ্রহনের ফলে দেশে আজ মৎস্য উৎপাদন স্বয়ংসম্পূর্ণ।জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার রিপোর্ট অনুযাই বিগত ১০ বছরের হিসেবে মৎস্য উৎপাদন বৃদ্ধিতে বাংলাদেশের অবস্থা বিশ্বে দ্বিতীয়।দেশের সাফল্য বিশ্বে পরিমণ্ডলেও স্বীকৃত,ইলিশ উৎপাদন কারী ১১টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থা বিশ্বে প্রথম,অভ‍্যন্তরীণ মুক্ত জলাশয়ে মাছ আহরণে বাংলাদেশ তৃতীয়,মিঠা পানির মাছ উৎপাদনে চতুর্থ এবং বদ্ধ জলাশয়ে মাছ উৎপাদন পঞ্চম।তেলাপিয়া উৎপাদনে বাংলাদেশ বিশ্বে চতুর্থ এবং এশিয়ার মধ্যে তৃতীয়।পাশাশাশি বিশ্বে সামুদ্রিক ও উপকূলীয় ক্রাস্টাশিয়া ও ফিনফিশ উৎপাদনে যথাক্রমে ৮ম ও ১২তম স্থান অধিকার করেছে। মৎস্য কর্মকর্তা আরো জানান, ২৩ থেকে আগামী ২৯ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ সফল করার লক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এসময় সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন শুভাশীষ দাস, ফয়েজ আহমেদ মিলন, রতন বৈষ্ণব ত্রিপুরা, তুহিন নিজাম, করিম শাহ্, শাহাদাত হোসেন কিরণ , মোশারফ হোসেন, সাইফুল ইসলাম, মাসুদ রানা, জহিরুল ইসলাম, শাহেদ রানা, বেলায়েত হোসেন প্রমুখ।

Read Previous

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মানিকছড়িতে মতবিনিময় সভা

Read Next

নরসিংদীর লটকন বাগানে অনুষ্ঠিত হ’ল বেতার স্রোতাদের মিলন মেলা