Homeস্লাইড নিউজশিরোনাম

দুর্নীতির অভিযোগে খাগড়াছড়ির সাবেক সিভিল সার্জনসহ ৬জনের বিরূদ্ধে মামলা: আটক ১

খাগড়াছড়ি প্রতিনিধি: নিয়োগে জাল-জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে খাগড়াছড়ির সাবেক সিভিল সার্জন ও রাঙামাটির বর্তমান সিভিল সার্জনসহ ৬জনের বিরূদ্ধে মামলা করেছে

খাগড়াছড়িতে ডিজিটাল নিরাপত্তা আইনে অমিত আর্চায্য নামে এক যুবক আটক
সকরারের উন্নয়ন কর্মকান্ড প্রচারের লক্ষ্যে মতবিনিময় সভা গুইমারাতে
মানিকছড়ি অফিসার্স ক্লাবে ইফতার ও দোয়া মাহফিল

খাগড়াছড়ি প্রতিনিধি: নিয়োগে জাল-জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে খাগড়াছড়ির সাবেক সিভিল সার্জন ও রাঙামাটির বর্তমান সিভিল সার্জনসহ ৬জনের বিরূদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। এই ঘটনায় উদয়ন চাকমা নামের একজনকে গ্রেফতার করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ আবু তারেক মোঃ আবদুল হান্নান বলেন, দুদকের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম আজ বুধবার দুপুরে খাগড়াছড়ি সদর থানায় বাংলাদেশ দন্ডবিধির ৪২০/১০৯ ও ১৯৮৭ সালের দুুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এই মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, আসামীগন পরষ্পর যোগসাজসে অবৈধভাবে আর্থিক সুবিধা নিয়ে শিক্ষাগত যোগ্যতা না থাকার পরেও ২০১৩ সালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নিয়ন্ত্রিত স্বাস্থ্য বিভাগে ফার্মাসিস্ট পদে উদয়ন চাকমা ও সুমন চাকমাকে নিয়োগ দেওয়া হয়। তারা ২০১৪ সালের মার্চ মাসে কর্মস্থলে যোগদান করেন। সেই সময় নিয়োগ বোর্ডের আহবায়ক ছিলেন তৎকালীন জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ার বীর কিশোর চাকমা অটল, তৎকালীন সিভিল সার্জন নারায়ন চন্দ্র দাশ, রাঙামাটির বর্তমান সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা প্রিয় কুমার চাকমা।  এই ঘটনায় চাকুরী প্রার্থী দুইজন ও নিয়োগ বোর্ডের ৪জনকে আসামী করে মামলা করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মোঃ সফিকুর রহমান ভুইয়া বলেন জাল-জালিয়াতি, শিক্ষাগত যোগ্যতার সনদ না থাকার পরেও চাকুরী প্রদান, অবৈধভাবে ঘুষ নেওয়ার বিষয়টি নিয়ে অভিযোগ করার পর অনুসন্ধানে সত্যতা খুজে পায় দুদক। মামলা হয়েছে, অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।