পানছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কাউন্সিল ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

পানছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কাউন্সিল ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

খাগড়াছড়ি প্রতিনিধি: ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, পানছড়ি উপজেলা শাখার ১৫তম ও কলেজ শাখার ৫ম দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এসময় ঢাকা বিশ

লক্ষীছড়িতে প্রশাসনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ
গুইমারাতে তথ্য অধিকার বিষয়ক অবহিতকরণ সভা
মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল

খাগড়াছড়ি প্রতিনিধি: ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, পানছড়ি উপজেলা শাখার ১৫তম ও কলেজ শাখার ৫ম দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত  শিক্ষার্থীদের সম্মাননা সনদ সনদ প্রদান করা হয়।

৬জানুয়ারি শুক্রবার  সকাল ১০টায় ‘‘মানসম্মত শিক্ষা গ্রহণ, প্রযুক্তিতে দক্ষতা অর্জন ও পরিবর্তিত বিশ্বে টিকে থাকার যো্গ্যতা অর্জনে মা্ধ্যমে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা বদ্ধপরিকর’’ প্রতিপাদ্যে পানছড়ি উপজেলা শাখার ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ কার্যালয় মিলনায়তনে এটি অনুষ্ঠি হয়। অনুষ্ঠানে সংগঠনের পানছড়ি উপজেলা শাখার সভাপতি রুকেন ত্রিপুরা অমল’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পানছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে মনিতা ত্রিপুরা বলেন, লেখাপড়ার পাশাপাশি কর্মসংস্থানের জন্য বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। লেখাপড়ার পাশাপাশি সমাজ ও জাতির জন্য কাজ করতে হবে, দেশের জন্য কাজ করতে হবে। আগামীতে অংশগ্রহণমূলক সহযোগিতা করার আশ্বাস দিয়ে  নতুন নেতৃত্বদের অভিনন্দন জানিয়ে ভবিষ্যতে জাতির কল্যাণে বিভিন্ন সৃজনশীল কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরা এবং প্রধান বক্তা হিসেবে সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দহেন বিকাশ ত্রিপুরা উপস্থিত ছিলেন‍।

আলোচনা সভায় ৪নং লতিবান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভূমিধর রোয়াজা ত্রিপুরা,  বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি উপজেলা শাখার উপদেষ্টা ও সাবেক সভাপতি মুনিন্দ্র লাল ত্রিপুরা, বাত্রিকস পানছড়ি উপজেলা শাখার উপদেষ্টা অমর সিংহ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি উপজেলা শাখার সভাপতি বাদশা কুমার ত্রিপুরা ও সাধারণ সম্পাদক অপূর্ব ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের পানছড়ি উপজেলা শাখার সভাপতি ইন্দ্রজিৎ ত্রিপুরা, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য সচিব টিটু ত্রিপুরা বিশেষ অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি উপজেলা শাখার শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নজর কান্তি ত্রিপুরা।

আলোচনা সভায় অতিথিরা বলেন, একে অপরের যোগাযোগের দক্ষতা বাড়াতে হবে। যোগাযোগের দক্ষতা বাড়লে সংগঠনের গতিশীল আরো বাড়বে। বর্তমানে শিক্ষার প্রতি যথেষ্ট সচেতন হয়েছে। কিন্তু শিক্ষার যে সমস্যা সমাধানের জন্য আমাদের পর্যাপ্ত চাহিদা ঠিক আছে কিনা, সে বিষয়েও গুরুত্ব দিতে হবে।

অতিথিরা আরো বলেন, পৃথিবীতে যা কিছু অর্জনের পিছনে ছাত্র সমাজের ভূমিকা অপরিসীম। ছাত্র সমাজ পারে না এমন কোন কাজ নেই। ইচ্ছা শক্তি থাকলে ছাত্রসমাজের পক্ষে। শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, মানসম্মত শিক্ষা অর্জন করতে হবে। মান সম্মত শিক্ষা গ্রহণের পাশাপাশি প্রযুক্তির ব্যবহারের প্রতি গুরুত্ব দিতে। অন্যদিকে মোবাইলের অপব্যবহারের কুফল ও বাল্যবিবাহ রোধেও ছাত্রসমাজ সচেতন করাতে হবে। এসব বাস্তবায়ন করতে তৃনমূল পর্যায়ে সংগঠনের মোটিভেশনাল কর্মসূচি, বিভিন্ন শিক্ষা সেমিনার সহ বিভিন্ন রাষ্ট্রীয় উন্নয়নমূলক কার্যক্রম, সমাজ ও জাতির উন্নয়নে অবদান রাখার আহবান জানান।

সভায় সংগঠনের পানছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি নিপন জ্যোতি ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পানছড়ি উপজেলা শাখা ও কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন কমিটির আহবায়ক শরৎচান ত্রিপুরা। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি কালোমনি ত্রিপুরা, আইন ও বিচার বিষয়ক সম্পাদক দেবমিত্র ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ’র কেন্দ্রীয় কমিটির ছাত্রী বিষয়ক সম্পাদক লাইফশ্রী ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা সদর শাখার সভাপতি খলেন জ্যোতি ত্রিপুরা, পানছড়ি কলেজ শাখার সভাপতি মনষা ত্রিপুরা, খাগড়াছড়ি কলেজ শাখার সভাপতি দিপিকা ত্রিপুরা ও সাধারণ সম্পাদক হিকোময় ত্রিপুরা সহ উপজেলা -ইউনিয়ন কমিটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ, স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ সহ শুভাকাঙ্খী।

প্রথম অধিবেশনের পরে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য দহেন বিকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় সর্বসম্মতিক্রমে আগামী ২০২৩-২০২৪ কার্যমেয়াদে তমল ত্রিপুরাকে

COMMENTS