পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ১৭তম কাউন্সিল সম্পন্ন

ডেস্ক রিপোর্ট: পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ১৭তম কাউন্সিলও দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ফেব্রুয়ারি) প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে দিনব্যাপী ১ম ও ২য় অধিবেশনের মধ্য দিয়ে এ কাউন্সিল সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতে পিসিপি দলীয় সঙ্গীত বাজিয়ে যথাক্রমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন জাতীয় মুক্তি কাউন্সিল চট্টগ্রাম পূর্ব-৩ এর সভাপতি এডভোকেট ভূলন লাল ভৌমিক ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা।

কাউন্সিল প্রস্তুতি কমিটির যুগ্ন আহ্বায়ক রিংকু চাকমার সভাপতিত্বে ও বিদায়ী কমিটির তথ্য প্রচার সম্পাদক প্রসেনজিৎ ত্রিপুরার সঞ্চালনায় কাউন্সিলের ১ম অধিবেশনে শোক প্রস্তাব পাঠ করেন স্বপন খীসা। এরপর পার্বত্য চট্টগ্রামে নিপীড়িত জাতির অধিকার আদায়ের সংগ্রামে শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। কাউন্সিলের ১ম অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির বিদায়ী কমিটির সদস্য সোহেল চাকমা। এরপর বক্তব্য রাখেন পার্বত্য নারী সংঘ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি রেশমী মারমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামে চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি শুভ চাক, জাতীয় মুক্তি কাউন্সিল চট্টগ্রাম পূর্ব-৩ অঞ্চলের সভাপতি এ্যাডভোকেট ভূলন লাল ভৌমিক। এছাড়া কাউন্সিল সম্মেলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন মহানগর শাখার সভাপতি লোকেন দে ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন (জোনায়েদ সাকি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক শুভ মারমা।

 বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত খুন, অপহরণ করে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতিকে অস্থিতিশীল ও অরাজকময় করে তোলা হচ্ছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে সকল অপশক্তিকে প্রতিহত করে পূর্ণস্বায়ত্তশাসন আদায়ের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান বক্তারা।

১ম অধিবেশন শেষে বেলা ১:৪৫ টার দিকে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। দ্বিতীয় অধিবেশনে ত্রিরত্ন চাকমাকে সভাপতি, অর্পণ চাকমাকে সাধারণ সম্পাদক ও মিটন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে ঘোষিত কমিটি পাশ করা হয়। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান সংগঠনটির কেন্দ্রীয় সহসভাপতি রোনাল চাকমা।শপথ গ্রহণ শেষে একটি র্যালী বের করা হয়। র‌্যালিটি প্রেস ক্লাব হয়ে চেরাগী পাহাড় মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।- বার্তা প্রেরক (সোহেল চাকমা) দপ্তর সম্পাদক বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post