বিএমএসসির ১৭তম কেন্দ্রীয় কাউন্সিল: সভাপতি নিয়ং মারমা, সম্পাদক উখিঅং মারমা

আলমগীর হোসেন: নিজস্ব ভাষা ,সংস্কৃুতি ও ইতিহাসকে সমুন্নত রাখতে সামাজিক আন্দোলনকে জোরদার করুন” এ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল-বিএমএসসির ১৭তম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন করা হয়েছে । মানিকছড়ি গিরি মৈত্রী সরকারী ডিগ্রী কলেজ মাঠ প্রাঙ্গনে মংক্যথোয়াই ও নেউমা চৌধুরী যৌথ সঞ্চালনায় সংগঠনের সভাপতি অংসাইংম্যা মারমা সভাপতিত্বে এক আলোচনা সভা ও কাউন্সিল অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা সংসদ সদস্য বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা। বিশেষ অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য এমএ জব্বার ,বিএমএসসির কেন্দ্রীয় সাবেক সভাপতি ও গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটি সভাপতি মংপ্রু চৌধুরী, খাগড়াছড়ি মারমা নেত্রী বাশরী মারমা, বিএমএসসির কেন্দ্রীয় সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রি কলেজ অধ্যক্ষ মংসাইঞো মারমা, কলেজিয়েট উচ্চ বিদ্যালয় প্রধানশিক্ষক মংশেপ্রু মারমা ও বিএমএসসির কেন্দ্রীয় সাবেক সহ সভাপতি সাজাইলা চৌধুরী প্রমূখ। বিএমএসসির প্রতিষ্টাতা উথোয়াইচিং মারমা সকাল ১০ ঘটিকায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন ঘোষণা করেন। পরে সকাল ১১ টা থেকে র‌্যালী শুরু হয়ে উপজেলা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কলেজে এসে মিলিত হয়।

বিকাল ৩ টায় আলোচনা সভা শেষে নিয়ং মারমাকে সভাপতি , উখিঅং মারমাকে সাধারণ সম্পাদক ও ক্যপ্রু মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান বর্তমানে সংগঠনের সভাপতি অংসাইংম্যা মারমা। অনুষ্ঠানে তিন পার্বত্য জেলাসহ দেশের বিভিন্ স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয় থেকে ৫ হাজার অধিক মারমা শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সংগঠনের সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বর্তমানে সংগঠনের সাধারণ সম্পাদক চিংহ্লামং মারমা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post