• May 19, 2024

রাঙ্গামাটিতে ইউপিডিএফ- প্রসীত গ্রুপ’র কর্মী নিহত

ডেস্ক রিপোর্ট: রাঙামাটি লংগদুতে ইউপিডিএফ (প্রসীত গ্রুপ’র) এক কর্মীকে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। ২৯ জানুয়ারি মঙ্গলবার দুপুরে ভূইয়াছড়া গ্রামের নিজ বাড়িতে দুর্বৃত্তদের হামলায় পবিত্র চাকমা (৪০)নামে এই কর্মীকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

লংগদু থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান, লংগদু সদর ইউনিয়নের ভূইয়াছড়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে পবিত্র চাকমা নামে একজন নিহত হওয়ার খবর পেয়েছি। পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ওই এলাকায় গেছে লাশ উদ্ধারের জন্য।

ইউডিএফ প্রসীত গ্রুপের লংগদু উপজেলা সংগঠক প্রকাশ চাকমা বলেন, ‘জেএসএস (এমএনলারমা)-এরনেতৃত্বে এই ঘটনা ঘটানো হয়েছে। হত্যাকাণ্ডের নেতৃত্বে ছিলেন পরিমাণ চাকমাসহ আরও ১০-১২ জন।’

তবে অভিযোগ অস্বীকার করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) এর লংগদু উপজেলা সভাপতি অলঙ্গ লাল চাকমা বলেন, ‘আমি এই মূহূর্তে লংগদুর বাহিরে আছি। তবে আমি খবর নিয়ে যতকুটু জেনেছি, গতকাল (২৮ জানুয়ারি) রাতে তাদের (ইউপিডিএফ প্রসীত গ্রুপ) মধ্যে টাকা ভাগাভাগি নিয়ে কথা কাটাকাটি হয়েছে। তাই আমার মনে হচ্ছে টাকা ভাগাভাগি নিয়ে এই হত্যাকাণ্ড হতে পারে।’

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙ্গামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা মঙ্গলবার ২৯ জানুয়ারি সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে জেলার লংগদু উপজেলার সদর ইউনিয়নের ভূইয়োছড়া গ্রামে পবিত্র চাকমা ওরফে তোষণ নামে ৪২ বছর বয়সী এক ইউপিডিএফ সদস্যকে খুনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post